টক অব দ্য চট্টগ্রাম
Ad2

দুই ভাগে ঢাকা ছাড়ল ধোনিরা

spচট্টগ্রাম, ২৫ জুন (সিটিজি টাইমস):  বৃহস্পতিবার ছিল তৃতীয় ওয়ানডের রিজার্ভ ডে। বুধবার তৃতীয় ম্যাচে অনাকাঙ্ক্ষিত কোনো কিছু না হওয়ায় পুরো ম্যাচ হয়েছে। প্রথম দুই ওয়ানডে বৃষ্টির কবলে পড়লেও তৃতীয় ম্যাচে এক ফোঁটা বৃষ্টি পড়েনি।

খেলা শেষ হয়ে যাওয়ায় বৃহস্পতিবারই ঢাকা ছেড়েছে ভারতীয় ক্রিকেট দল। অযথা এক দিন ঢাকা বসে থাকার পাত্র তারা নয়। তবে ফ্লাইট জটিলতায় পড়েছে সফরকারীরা।

পুরো দল একসঙ্গে ঢাকা ছাড়তে পারেনি। বৃহস্পতিবার সকাল ১০টা ১০ মিনিটে প্রথম বহরে ভারতের উদ্দেশে রওনা হয় মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলি ও সুরেশ রায়নাসহ ৯ ক্রিকেটার। দুপুর ১টা ২০ মিনিটের ফ্লাইটে ঢাকা ছাড়ে অক্ষর পাটেল ও স্টুয়ার্ট বিনিরা।

তৃতীয়বারের মতো পূর্ণাঙ্গ দ্বিপক্ষীয় সিরিজ খেলতে গত ৮ জুন ঢাকা আসে ভারতীয় ক্রিকেট দল। ১০ জুন থেকে দুই দলের একমাত্র টেস্ট শুরু হয়। তবে বৃষ্টির বাগড়ায় ভেস্তে যায় দুই দলের টেস্ট লড়াই।

টেস্টের পর শুরু হয় রঙিন জার্সির ওয়ানডের লড়াই। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ বাংলাদেশ ২-১ ব্যবধানে জিতে নেয়। প্রথম ম্যাচে ৭৯ রানে ও দ্বিতীয় ম্যাচে ৬ উইকেটে জয় পায় বাংলাদেশ। দুই জয়ে প্রথমবারের মতো ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয় করে টাইগাররা।

তবে শেষ ম্যাচে সান্ত্বনার জয় পায় ভারত। ৭৭ রানের জয়ে হোয়াইটওয়াশের লজ্জা এড়ায় সফরকারীরা।

আগের তিন সফরে ট্রফি নিয়ে দেশে ফেরত যেতে পারলেও এবার শূন্য হাতে বিদায় নিল টিম ইন্ডিয়া।

মতামত