টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বাংলাওয়াশ থেকে বাঁচলো ভারত

চট্টগ্রাম, ২৪ জুন (সিটিজি টাইমস):  শেষ ম্যাচটা জিততে পারল না বাংলাদেশ। ৭৭ রানে ম্যাচ জিতেছে ভারত। ভারতের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজটা তাই ২-১ ব্যবধানেই জিতেছে মাশরাফিরা। তাই সম্ভাবনা জাগিয়েও সম্ভব হল না ভারতকে বাংলাধোলাই করা।

বুধবার মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে শুরুতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন মাশরাফি। শুরুতে ব্যাট করে বাংলাদেশকে টার্গেট ৩১৮ রানের লক্ষ্য ছূড়ে দিয়েছে ভারত। সেই লক্ষ্য তাড়া করতে নেমে ৪৭ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৪০ রান করেছে বাংলাদেশ।

শেষ ব্যাটসম্যান হিসেবে মুস্তাফিজুর রহমান আউট হয়েছেন ৯ রান করে। ম্যাচে ব্যাট হাতে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান করেছেন সাব্বির রহমান (৪৩)। এ ছাড়া সৌম্য সরকার ৪০, লিটন দাস ৩৪, নাসির হোসেন ৩২, মুশফিকুর রহিম ২৪ ও সাকিব আল হাসান ২০ করেছেন। ভারতের বোলারদের মধ্যে সুরেশ রায়না ৩টি এবং রবীচন্দ্রণ অশ্বিন ও ধবল কুলকারনি ২টি করে উইকেট নিয়েছেন।

এর আগে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩১৭ রান সংগ্রহ করেছে মহেন্দ্র সিং ধোনির দল। সর্বোচ্চ ৭৫ রান করেছেন শেখর ধাওয়ান। এ ছাড়া অধিনায়ক ধোনি ৬৯ এবং আমবতি রাইডু ৪৪ রান করেছেন। বাংলাদেশের পক্ষে ৩টি উইকেট নিয়েছেন মাশরাফি। এ ছাড়া মুস্তাফিজুর রহমান ২টি ও সাকিব আল হাসান ১টি উইকেট নিয়েছেন।

বাংলাদেশের বোলাররা এই ম্যাচে অসাধারণ কোনো পারফরম্যান্স দেখাতে পারেনি বাংলাদেশের বোলাররা। তবে আগের দুই ম্যাচে ১১ উইকেট পাওয়া মুস্তাফিজ এই ম্যাচেও পেয়েছেন ২টি উইকেট। ক্যারিয়ারের প্রথম ৩ ম্যাচে ১৩ উইকেট নিয়ে হয়েছেন সিরিজ সেরাও। হয়েছে রেকর্ডও। অস্ট্রেলিয়ার রায়ান হ্যারিসের সঙ্গে ৩ ম্যাচের সিরিজে ১৩ উইকেট নেওয়ার রেকর্ডটি ভাগাভাগি করেছে সাতক্ষীরার এই তরুণ।

মতামত