টক অব দ্য চট্টগ্রাম
Ad2

তিনঘণ্টা পণ্যবাহী যান চলাচলে সিএমপির নিষেধাজ্ঞা

cmpচট্টগ্রাম, ২৩ জুন (সিটিজি টাইমস)::রমজান মাসে নগরীর পতেঙ্গা থেকে বহদ্দারহাট পর্যন্ত প্রধান সড়ক ব্যতীত অভ্যন্তরীণ অন্যান্য সড়কে তিনঘণ্টা পণ্যবাহী যান চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

পবিত্র রমজান মাসে যানজট নিরসন করে সুষ্ঠু ট্রাফিক কার্যক্রম পরিচালনার জন্য বিকেল ৩ টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত পণ্যবাহী যান চলাচলে নিষেধাজ্ঞাসহ নয়দফা নির্দেশনা দেয় সিএমপি।

মঙ্গলবার সিএমপি জনসংযোগ দফতর কর্তৃক গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব নির্দেশনার কথা উল্লেখ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যানজট নিরসনে চট্টগ্রাম বন্দর কেন্দ্রিক প্রধান সড়ক ব্যতীত শহরের অন্যান্য এলাকায় বিকেল ৩ টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সকল প্রকার পণ্যবাহী যান চলাচল ও পণ্য ওঠানামা করা যাবে না। এমনকি এ সময়ের মধ্যে বিজিএমইএ ও বিকেএমইএ এর স্টিকারযুক্ত পণ্যবাহী যানবাহনও চলাচল করতে পারবে না বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। খাতুনগঞ্জে প্রবেশের ক্ষেত্রে পণ্যবাহী গাড়ি জেল রোড হয়ে আনসার ক্লাব দিয়ে খাতুনগঞ্জে প্রবেশ করতে নির্দেশনা দেয়া হয়েছে বিজ্ঞপ্তিতে।

এছাড়া চট্টগ্রাম হয়ে খাগড়াছড়ি, রাঙ্গামাটি, বান্দরবান ও কক্সবাজার জেলায় গমনকারী দূরপাল্লার বাস ও পণ্যবাহী পরিবহন ব্যতীত অন্য পরিবহন সকাল ৮টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত নগরীতে প্রবেশের ব্যাপারে নিষেধাজ্ঞা দিয়েছে সিএমপি।

বিজ্ঞপ্তিতে উল্লেখিত অন্যান্য নির্দেশনাগুলো হল, গণপরিবহনণে বাস স্টপেজ ব্যতীত যাত্রী উঠা-নামা করতে পারবে না। তবে যেসব স্থানে ক্রসিং বা বাস স্টপেজ নেই সেসব স্থানে ক্রসিং বা মোড় থেকে ৫০ গজ দূরে যাত্রী উঠা-নামা করতে হবে, নির্ধারিত স্থান ব্যতীত প্রকাশ্যে সড়কে কোন প্রকার পার্কিং করা যাবে না, মার্কেট কর্তৃপক্ষকে নিজস্ব নিরাপত্তাকর্মী বা কমিউনিটি পুলিশ রেখে মার্কেটের সামনের রাস্তা যানজটমুক্ত রাখতে হবে, রাস্তার পাশে ও ফুটপাতে খাদ্য সামগ্রী বা মালামাল ক্রয় বিক্রয় করা যাবে না, রাস্তায় ও ফুটপাতে কোন প্রকার নির্মাণ সামগ্রী রেখে প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবে না, নগরীর জিইসি মোড় হতে গোলপাহাড় হয়ে প্রবর্ত্তক পর্যন্ত (রাস্তার উভয় পার্শ্বে) এবং জিইসি মোড় হতে ব্লুসুম গার্ডেন পর্যন্ত রাস্তার উভয় পার্শ্বে কোন যানবাহন পার্কিং করা যাবে না ও গ্যারেজ, ওয়ার্কসপসহ অন্যান্য মেরামতকারী প্রতিষ্ঠানের নষ্ট বা মেরামতের যানবাহন রাস্তার পাশে রাখা যাবে না।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত