টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মুস্তাফিজকে কি কিডন্যাপ করব!

CRICKET-BAN-INDচট্টগ্রাম, ২৩ জুন (সিটিজি টাইমস):  ভারতীয় ব্যাটসম্যানদের কাছে ‘মুস্তাফিজ’ এখন এক ধাঁধাঁরই নামান্তর। যেই রহস্যের কূল-কিনারা করতে পারেনি গোটা ভারত শেষ দুই ম্যাচে। তার বোলিংই ভারতকে এনে দাঁড় করিয়েছে হোয়াইটওয়াশের দ্বারপ্রান্তে। বাংলাদেশের এই বাঁহাতি পেসারকে খেলার উপায় খুঁজছে ভারত। কিন্তু সমাধান মিলছে না।

ক্যারিয়ারের প্রথম দুই ম্যাচে ১১ উইকেট নিয়ে বিশ্বরেকর্ড গড়েছেন মোস্তাফিজ। তার স্লোয়ার, কাটার ধসিয়ে দিয়েছে ভারতের ব্যাটিং লাইনআপ। দ্বিতীয় ম্যাচের পর ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিও বলেছেন, মোস্তাফিজকে খেলা কঠিন। তার বোলিং এখনও দুর্ভেদ্য হয়েই আছে তাদের কাছে।

মঙ্গলবার ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে রবিচন্দ্রন অশ্বিনও হাঁটলেন অধিনায়কের পথে। রসবোধ জাগিয়ে অশ্বিন বলেন, “ওর জবাব কিছু পাচ্ছি না। তাই বলে কি, ওকে আমরা কিডন্যাপ করব!”

ভারতীয় এই অফস্পিনার বলেন, “কোনো জবাবই যদি না থাকে (মোস্তাফিজের বোলিংয়ের), তো কি করতে পারি আমরা? ওকে কি কিডন্যাপ করব? মাঠে নেমেই আমাদের যতটা সম্ভব ভালো ক্রিকেট খেলতে হবে। ওকে যতটা সম্ভব ভালোভাবে সামলাতে চেষ্টা করবে হবে।”

আন্তর্জাতিক ক্রিকেটে নবীন মোস্তাফিজকে শুধু সমীহ নয় যথাযথ সম্মানও দিতে চান অশ্বিন। তিনি বলেন, “ওর কাটার দারুণ। ওটা দেখে খেলতে হবে। ওকে শ্রদ্ধাও করতে হবে। আন্তর্জাতিক ক্রিকেটে এই শ্রদ্ধা ব্যাপারটি খুব গুরুত্বপূর্ণ।”

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত