টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মিরসরাইয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ

এম মাঈন উদ্দিন
মিরসরাই প্রতিনিধি

চট্টগ্রাম, ২৩ জুন (সিটিজি টাইমস):: মিরসরাইয়ে ছাত্রলীগের এক নেতার উপর হামলার জের ধরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধে করেছে আহত ওই ছাত্রলীগ নেতার সমর্থকরা। এসময় প্রায় ৪০ মিনিট সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে। এতে করে ভোগান্তিতে পোহাতে হয়েছে শত শত যাত্রী ও চালকদের।

জানা গেছে, অন্তকোন্দলের জের ধরে নিজামপুর বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের আহবায়ক সাইফুল ইসলাম নয়নের উপর হামলা করে উপজেলা ছাত্রলীগের আহবায়ক মাঈনুর ইসলাম রানার সমর্থকরা। সোমাবার (২২জুন) রাতে উপজেলার হাদিফকির হাট এলাকায় এ হামলার ঘটনা ঘটে। হামলার প্রতিবাদে নিজামপুর বিশ্ববিদ্যালয় কলেজ এলাকায় ছাত্রলীগের নেতাকর্র্মীরা মঙ্গলবার (২৩জুন) দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে। প্রায় ৪০ মিনিট অবরোধ থাকার পর মিরসরাই থানা প্রশাসন ও উপজেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ ঘটনাস্থলে গিয়ে দোষীদের শাস্তির আশ্বাস দিলে নেতাকর্মীরা অবরোধ তুলে নেয়।

আহত সাইফুল ইসলাম নয়ন অভিযোগ করেন, সাংগঠনিক কর্মকান্ড ও ব্যক্তিগত কিছু বিষয় নিয়ে উপজেলা ছাত্রলীগের আহবায়ক মাঈনুর ইসলাম রানার সাথে তার দ্বন্দ চলে আসছে। সোমবার রাতে রানা তাকে ফোন করে হাদিফকিরহাট গাছবাড়িয়া রাস্তার মাথায় ডেকে নিয়ে বেদম মারধর করে আটকে রাখে। একপর্যায়ে তাকে ছাড়িয়ে আনতে ছাত্রলীগ কর্মী মেহেদী, ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক রবিন গেলে তাদেরকেও মারধর করে। এঘটনায় সাইফুল ইসলাম নয়ন বাদি হয়ে মিরসরাই থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

এ বিষয়ে সম্পর্কে জানতে মিরসরাই উপজেলা ছাত্রলীগের আহবায়ক মাঈনুর ইসলাম রানার ব্যক্তিগত মোবাইলে একাধিকবার ফোন করলে তিনি ফোন রিসিভ করছেন না।

মিরসরাই থানার উপ-পরির্দশক (এসআই) মো.শফিকুর রহমান ছাত্রলীগ নেতাকর্মীরা মহাসড়কে অবরোধ দেয়ার সত্যতা নিশ্চিত করে বলেন, দোষীদের গ্রেফতারের আশ্বাস দিয়ে তারা অবরোধ তুলে নেয়। এছাড়া হাদি ফকির হাটের ঘটনায় সাইফুল ইসলাম নয়ন একটি অভিযোগ দিয়েছে।

মতামত