টক অব দ্য চট্টগ্রাম
Ad2

আবারও তিন ফরম্যাটে সেরা অলরাউন্ডার সাকিব

sakib-sportচট্টগ্রাম, ২০ জুন (সিটিজি টাইমস):: ভারতের বিপক্ষে জয়টি ছিল পরম আকাক্ষিত। দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের উড়িয়ে দিয়ে প্রত্যাশা পূরণের পরও সমর্থকেরা ব্যস্ত ঐতিহাসিক সেই ম্যাচটি নিয়ে। এই ফাঁকে আবারো সব ফরম্যাটে সেরা অলরাউন্ডারের আসনে বসে গেছেন বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। অর্থাৎ, টেস্ট, ওয়ানডে ও টি২০- সব ফরম্যাটেই সাকিব এখন বিশ্বসেরা।

এ নিয়ে তৃতীয়বারের মতো সব ফরম্যাটের অলরাউন্ডারদের রাজার আসনে বসলেন সাকিব। ভারত-বাংলাদেশ ওয়ানডে সিরিজ শুরুর আগে থেকেই সাকিব ছিলেন টেস্ট ও টি২০-তে সেরা অলরাউন্ডার। ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ব্যাট হাতে ৫২ রান ও বল হাতে ২ উইকেট তুলে নেওয়ার পর শ্রীলঙ্কান তিলকরত্নে দিলশানকে টপকে একদিনের ক্রিকেটেও সাকিব হয়ে গেছেন শীর্ষ অলরাউন্ডার।

শনিবার আইসিসি সর্বশেষ প্রকাশিত রাঙ্কিংয়ে ওয়ানডেতে সাকিবের ৪০৩ পয়েন্ট শীর্ষ স্থানে দেখা যায়। ফর্মহীনতায় ৩ ধাপ পিছিয়ে দিলশান চলে গেছেন ৪-এ! বৈধ বোলিং একশন নিয়ে ফেরার সুফল ভোগ করছেন পাকিস্তানের মোহাম্মদ হাফিজ, উঠে এসেছেন তালিকার দ্বিতীয় স্থানে। শ্রীলঙ্কান অ্যাঞ্জেলো ম্যাথুস আছেন হাফিজ ও দিলশানের মধ্যখানে, তৃতীয় স্থানে।

টেস্টে ৩৯৮ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা সাকিবের পরের আসনটি দক্ষিণ আফ্্িরকান ভারনন ফিলান্ডারের, যিনি সাকিবের চেয়ে ৫৭ পয়েন্ট পিছনে! ৩১৮ ও ২৯৬ পয়েন্ট নিয়ে যথাক্রমে পরের দুটি স্থান রবিচন্দ্রন আশ্বিন ও স্টুয়ার্ট ব্রডের।

টি২০-তেও অনেকটা একতরফাভাবে সবার উপরে সাকিব (৩৭৮ পয়েন্ট)। তার পিছনে আছেন যথাক্রমে মোহাম্মদ হাফিজ, শহীদ আফ্রিদি, শেন ওয়াটসনরা।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত