টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সেতু ভেঙে বগি খালে: দুই প্রকৌশলী বরখাস্ত, তদন্ত কমিটি

tranচট্টগ্রাম, ১৯ জুন (সিটিজি টাইমস):: চট্টগ্রাম-দোহাজারী রেলপথের বোয়ালখালী উপজেলায় একটি রেল সেতু ভেঙে ফার্নেস অয়েল বহনকারী একটি ওয়াগনের ইঞ্জিনসহ তিনটি ট্যাংকার খালে পড়ে যাওয়ার ঘটনায় রেলওয়ে পূর্বাঞ্চলের দুই প্রকৌশলীকে (সেতু) সাময়িক বরখাস্ত করা হয়েছে। গঠন করা হয়েছে তিন সদস্যের দুটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি।

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ব্যবস্থাপক মফিজুর রহমান জানান, তেলবাহী ওয়াগান দুর্ঘটনার ঘটনায় দায়িত্ব পালনে অবহেলার অভিযোগে রেলওয়ের সহকারি প্রকৌশলী আব্দুল হালিম ও উপসহকারী প্রকৌশলী আকবর আহমেদ ফেরদৌসকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এছাড়া ঘটনার কারণ উদঘাটনে রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান যান্ত্রিক প্রকৌশলী (পূর্ব) হারুন অর রশিদকে প্রধান করে একটি তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

একই ঘটনায় চট্টগ্রাম বিভাগীয় প্রকৌশলী-১ আবিদুর রহমানকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট আরেকটি তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। আগামী তিন কার্য দিবসের মধ্যে তদন্ত কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এরআগে শুক্রবার দুপুর আড়াইটার দিকে চট্টগ্রাম-দোহাজারী রেলপথের বোয়ালখালী গোমদন্ডী স্টেশনের কাছে ২৪ নম্বর সেতুটি ভেঙে এ দুর্ঘটনা ঘটে। ৮টি ট্যাংকার নিয়ে ফার্নেস অয়েলবাহী ওয়াগনটি চট্টগ্রাম থেকে দোহাজারী ১০০ মেগাওয়াট পিকিং পাওয়ার প্ল্যান্টে যাচ্ছিল। পথিমধ্যে ২৪ নম্বর রেল সেতুটি ভেঙ্গে ইঞ্জিনসহ এর তিনটি তেলভর্তি ট্যাংকার বোয়ালখালী খালে পড়ে যায়।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত