টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে মোবাইল কোর্টে আট অসাধু ব্যবসায়ী ধরা

চট্টগ্রাম, ১৯ জুন (সিটিজি টাইমস):: পবিত্র রমজান মাসে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধির অভিযোগে চট্টগ্রামের ভ্রাম্যমাণ আদালত দুই আড়তদারসহ তিন সবজি বিক্রেতাকে মোট ৪৫ হাজার টাকা জরিমানা করেছে এবং পাঁচজন বিক্রেতাকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে।

শুক্রবার নগরীর বিয়াজউদ্দিন বাজারে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন চট্টগ্রামের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মেজবাহ উদ্দিন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম।

মেজবাহ উদ্দিন বলেন, রমজান উপলক্ষে শাক সবজিসহ বিভিন্ন ভোগ্য পণ্যের মূল্য কৃত্রিমভাবে বৃদ্ধি করার অভিযোগে তিন বিক্রেতাকে জরিমানা করা হয়েছে। একই সঙ্গে তাদেরকে সতর্ক করা হয়েছে। এছাড়া ৫ জন বিক্রেতাকে বিভিন্ন মেয়াদে জেল দেওয়া হয়েছে।

রমজান মাসে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য স্বাভাবিক রাখতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত থাকবে বলে জানান জেলা প্রশাসক।

জেলা প্রশাসন সূত্র জানায়, নগরীর রিয়াজউদ্দিন বাজারের সবজি আড়তদার মো.জসীম মেম্বারকে ৩০ হাজার টাকা, আবুল বশরকে ১০ হাজার টাকা ও বিক্রেতা মো.শহীদুল ইসলামকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া সকালে কম দামে এবং দুপুরে বর্ধিত মূল্যে কাঁচামরিচসহ কাঁচাবাজার বিক্রির অভিযোগে সবজি বিক্রেতা মো. জনিকে ১৫ দিন, আমিনুর রহমানকে ৭ দিন, রতন চক্রবর্তীকে ৭ দিন, রফিকুল ইসলামকে ৭দিন ও আতাহার হোসেনকে ৭ দিন জেল দেওয়া হয়েছে।

এদিকে খাদ্যে ভেজাল মেশানো কিংবা মূল্যবৃদ্ধির তথ্য দিয়ে জেলা প্রশাসনের ৩টি মোবাইল কোর্টকে সহযোগিতা করার জন্য অনুরোধ জানিয়েছে জেলা প্রশাসন।

নাম্বারগুলো হলো- সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম- ০১৭১৬১৮৫৯০৫, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আসিফ ইমতিয়াজ- ০১৭৮৮৫৫০৭১০ এবং সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুল হাসান- ০১৭১৬৯৭৩০৩৬।

মতামত