টক অব দ্য চট্টগ্রাম
Ad2

আত্মশুদ্ধির মাস শুরু

romjচট্টগ্রাম, ১৯ জুন (সিটিজি টাইমস)::  আজ শুক্রবার থেকে ১৪৩৬ হিজরি সনের পবিত্র রমজান মাস শুরু হলো। বৃহস্পতিবার দিবাগত ভোররাতে সেহরি খেয়ে রোজা রাখতে শুরু করেছেন দেশের ধর্মপ্রাণ মুসলমানরা। আগামী ১৪ জুলাই মঙ্গলবার দিবাগত রাতে সারাদেশে পবিত্র লাইলাতুল কদর উদযাপিত হবে।

বুধবার সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মুকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেন, রমজান মাস তাকওয়া অর্জন, ইবাদত, সংযম ও আত্মশুদ্ধির মাস। কুরআন নাযিল, বদর যুদ্ধ ও মক্কা বিজয়ের মাস। রহমত, বরকত, নাজাত, শান্তি ও কল্যাণের পয়গাম নিয়ে মাহে রমজান মুসলিম উম্মাহর নিকট হাজির। মাহে রমজানের মাহাত্ম্য অপরিসীম।

তিনি আরও বলেন, রমজান এলেই একদল মুনাফালোভী ব্যবসায়ী খাদ্যে ভেজাল এবং জিনিসপত্রের কৃত্রিম সংকট সৃষ্টি করে লাগামহীন মূল্যবৃদ্ধি করে মাহে রমযানের গুরুত্ব ও মর্যাদাকে ম্লান করে দেয়। রমযানের পবিত্রতা রক্ষা ও দ্রব্যমূল্য উর্ধ্বগতিরোধে সরকারকে কার্যকর ভূমিকা পালন করতে হবে।

মাওলানা মোহাম্মদ ইসহাক বলেন, এ মাসের পবিত্রতা রক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে। সমাজে বিরাজমান জুলুম, নির্যাতন, ঘুষ, দুর্নীতি, অশ্লীলতা বন্ধ করতে হবে। মাহে রমজানের শিক্ষাকে কাজে লাগিয়ে একটি শান্তিময় ও পরিশুদ্ধ সমাজ গঠনে সবাইকে এগিয়ে আসতে হবে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত