টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মিরসরাইয়ে দৃষ্টি প্রতিবন্ধী নারীকে গলাটিপে হত্যার চেষ্টা

এম মাঈন উদ্দিন
মিরসরাই  প্রতিনিধি

চট্টগ্রাম, ১৭ জুন (সিটিজি টাইমস):: মিরসরাইয়ে অজিবা খাতুন (৬০) নামে এক দৃষ্টি প্রতিবন্ধী নারীকে ঘুমন্ত অবস্থায় গলাটিপে হত্যার চেষ্টা করেছে দূর্বৃত্তরা। ১৬ জুন মঙ্গলবার রাত ২ টায় ঘুমন্ত অবস্থায় ঘরের বেড়া ভেঙ্গে দূর্বৃত্তরা গলাটিপে শ্বাস রোধ হত্যার চেষ্টা চালায় । অজিবার আত্মচিৎকারে স্থানীয় লোকজন এলে দূর্বৃক্তরা পালিয়ে যায়। উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের দক্ষিন সোনাপাহাড় গ্রামে এ ঘটনা ঘটে। বুধবার সকালে আহত অজিবা খাতুন স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন।

অজিবা খাতুন বলেন, দীর্ঘ দিন ধরে তার বসত ঘর দখলের চেষ্টা করছে প্রতিবেশি ছালেহা, তার মেয়ে নুরজাহান, আবুল কাশেম ও তার স্ত্রী চন্দু , জামাল, কামাল, আবু তাহের ও তার স্ত্রী কোহিনুর। তারা তাকে প্রানে মেরে ফেলার হুকমী দিয়ে আসছিলো। তারাই তাকে ঘরের বেড়া ভেঙ্গে হত্যার চেষ্টা করেছিলো বলে তিনি সন্দেহ করছেন।

স্থানীয় ইউপি সদস্য মুজিবুল হক জানান, ঘটনাটি শুনে আমি অজিবার বাড়িতে গিয়েছিলাম। রাতের অন্ধকারে দূর্বত্তরা ঘরের বেড়া ভেঙ্গে অজিবাকে হত্যার চেষ্টা করা হয়। আমি তাকে থানায় অভিযোগ দেওয়ার পরামর্শ দিয়েছি।

এই ঘটনায় অজিবা খাতুন জোরারগঞ্জ থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন বলে তিনি জানিয়েছেন।

অজিবা খাতুন উন্নয়ন সংস্থা অপকা পরিচালিত পিআরপিড়ি প্রকল্পের আওতায় গঠিত মধ্যম সোনাপাহাড় প্রতিবন্ধী ব্যক্তিদের সহ সংগঠনের প্রচার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

মতামত