টক অব দ্য চট্টগ্রাম
Ad2

আ.লীগের পরিণতি হবে মুসলিম লীগের মতো: খালেদা

khale_bnpচট্টগ্রাম, ১৬ জুন (সিটিজি টাইমস):: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, আওয়ামী লীগের ওপর দেশের সাধারণ মানুষের কোনো আস্থা নেই। আস্থা রয়েছে জাতীয়তাবাদী শক্তির ওপর।এই দলটি গত সাড়ে নয় বছর ধরে ক্ষমতা দখল করে দেশে লুটপাটের রাজত্ব কায়েক করেছে। এভাবে দেশ চলতে পারে না।

নোয়াখালী জেলার নবনির্বাচিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতাদের সঙ্গে মতবিনিময় শেষে এক ব্রিফিং-এ বিএনপি চেয়ারসপারসন বেগম খালেদা জিয়া এসব কথা বলেন।

সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, ক্ষমতা হারিয়ে এর আগে আওয়ামী লীগকে ২২ বছর অপেক্ষা করতে হয়েছে।এবার যদি দলটি ক্ষমতা হারায় তাহলে আওয়ামী লীগ আর আওয়ামী লীগ থাকবে না। এই দলটির পরিণতি হবে মুসলিম লীগের মতো। দলটি টুকরা টুকরা হয়ে যাবে।

বিএনপি সম্পর্কে গণমাধ্যমের রিপোর্টের ব্যাপারে প্রতিক্রিয়া ব্যক্ত করে তিনি বলেন, যারা বলে বিএনপি শেষ হয়ে গেছে, তারা ভুল বলছে। বিএনপি হচ্ছে জনগণের দল।জাতীয়তাবাদী শক্তি কখনো শেষ হতে পারে না।এটা আওয়ামী লীগের অপপ্রচার।

দল পুনর্গঠন হবে, কাজ চলছে- উল্লেখ করে বিএনপি চেয়ারপারসন বলেন, আমরা দলকে ঠেলে সাজানো নিয়ে কাজ করছি। দলের ত্যাগী নেতাদেরকে এ সময় মূল্যায়ন করা হবে।বিএনপি এবং এর সহযোগী সংগঠনগুলোকে এখন গোছানো হচ্ছে, সংগঠনকে নতুন করে সাজানো হবে। আর এ কারণেই আন্দোলন বন্ধ রাখা হয়েছে।

বিএনপি চেয়ারপারসন বলেন, দেশ আজ কঠিন সময় পার করছে। দেশে আইনের শাসন বলতে কিছু নেই।যে যেভাবে পারছে লুটপাট করছে। তারা বিএনপি নেতাকর্মীদের ওপর অত্যাচার নির্যাতন চালিয়ে যাচ্ছে। তবে তারা যতই নির্যাতন করছে ততই বিএনপির জনপ্রিয়তা বাড়ছে।দেশে এখন গণতন্ত্র ও মৌলিক অধিকার বলতে কিছু নেই।জনগণের জানমালের কোনো নিরাপত্তা নেই।

সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকারের জনপ্রিয়তা শূন্যের কোঠায় নেমে এসেছে। জনপ্রিয়তার ভয়েই তারা দেশে সাধারণ নির্বাচন দিতে ভয় পাচ্ছে। জনপ্রিয়তায় ভাটা পড়ার কারণেই তারা ভোটে যেতে ভয় পাচ্ছে।আর এ কারণেই তারা নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে চায় না। বিএনপি চেয়াপরপারসন বলেন, তবে আওয়ামী লীগকে অবশ্যই নির্বাচন দিতে হবে।

মঙ্গলবার রাতে গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এ মতবিনিময় সভা শেষে বক্তব্য রাখছিলেন সাবেক এই প্রধানমন্ত্রী।

বৈঠকে উপস্থিত রয়েছেন ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, অ্যাডভোকেট সানা উল্লাহ মিয়া প্রমুখ।

সম্প্রতি অনুষ্ঠিত নোয়াখালী আইনজীবী সমিতির নির্বাচনে ১৫জনের প্যানেলের মধ্যে ৯জন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে নির্বাচিত হন।

আইনজীবী নেতাদের মধ্যে উপস্থিত আছেন নবনির্বাচিত সভাপতি অ্যাডভোকেট এবিএম জাকারিয়া সভাপতি, সাবেক সভাপতি অ্যাডভোকেট আবদুর রহিম, অ্যাডভোকেট এবিএম কামরুল ইসলাম, অ্যাডভোকেট আবদুর রহমান, অ্যাডভোকেট শাহাদাত হোসেন, অ্যাডভোকেট মীর হোসেন, অ্যাডভোকেট আবদুল হক, অ্যাডভোকেট কামরুল ইসলাম কাঞ্চন প্রমুখ।

মতামত