টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে টুর্নামেন্টের ধারাবাহিকতায় বেশি প্রয়োজন ইউনিভার্সিটিগুলোর সমন্বিত উদ্যোগ

সাদার্ন ইউনিভার্সিটিতে ‘দখিনা আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্ট আয়োজনের সফলতার কথকতা ’শীর্ষক গোলটেবিল বৈঠকে-সরওয়ার জাহান

dakhina-selectচট্টগ্রাম, ১৬ জুন (সিটিজি টাইমস):: সাদার্ন ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা জনাব সরওয়ার জাহান বলেছেন, পড়ালেখার পাশাপাশি খেলাধুলায় শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করতে হবে। আর এ জন্য প্রয়োজন ইউনিভার্সিটিগুলোর সমন্বিত উদ্যোগ। ইউনিভার্সিটিগুলো আন্তরিকভাবে এগিয়ে এলে চট্টগ্রামে ধারাবাহিকভাবে জাতীয় ও আন্তর্জাতিক পযার্য়ে বিভিন্ন টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব। আমরা চাই প্রতিটি ইউনিভার্সিটিতে খেলার পরিবেশ তৈরি হোক। যাতে করে একাডেমিক কার্যক্রমের পাশাপাশি শিক্ষার্থীরা বিভিন্ন খেলাধুলায় অর্ন্তভুক্ত হয়ে মানসিকভাবে দৃড়তা অর্জন করতে সক্ষম হয় এবং নেতিবাচক কর্মকা- থেকে নিজেদের বিরত রাখে।

সম্প্রতি সাদার্ন ইউনিভার্সিটির কনফারেন্স রুমে আযোজিত‘ দখিনা আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্ট আয়োজনের সফলতার কথকতা ’শীর্ষক গোলটেবিল বৈঠকে এসব কথা বলেন তিনি।

সরওয়ার জাহান আরও বলেন, আগামী ঈদের পরপর দখিনা আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট আয়োজন করার উদ্যোগ নিয়েছি। আর এই আয়োজনে আপনাদের সর্বাত্মক সহযোগিতা কামনা করছি।

মাসিক দখিনার ব্যবস্থাপনা সম্পাদক রিজোয়ান রাজনেরর সঞ্চালনায় অনুষ্ঠিত গোল টেবিল বৈঠকে অংশ নিয়ে বক্তব্য রাখেন, বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির মো. শাহরিয়ার, প্রিমিয়ার ইউনিভার্সিটির পঙ্কজ, কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির জসিম, ইন্ডিপেন্ডেন ইউনিভার্সিটির জাহিদ এবং বিভাগীয় ক্রীড়া সংস্থার কর্মকর্তা মো. সাইফুল্লাহসহ প্রতিনিধিরা।

বক্তারা চট্টগ্রামে খেলারধুলার ক্ষেত্রে শিক্ষার্থীরা সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে বলে অভিমত ব্যক্ত করেন। খেলার মাঠ নেই, টুর্নামেন্ট আয়োজনে পৃষ্টপোষকতার অভাবসহ বিভিন্ন সমস্যা তুলে ধরেন। এসময় অনেক দিন পর চট্টগ্রামে দখিনা আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করায় সাদার্ন ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা জনাব সরওয়ার জাহানকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান তারা।- প্রেস বিজ্ঞপ্তি

মতামত