টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ঘাম ঝরিয়ে জিতল ব্রাজিল

spচট্টগ্রাম, ১৫ জুন (সিটিজি টাইমস):: আর্জেন্টিনা প্রথম ম্যাচে না পারলেও, ব্রাজিল ঠিকই জয় তুলে নিল। সেই সঙ্গে টানা ১১ ম্যাচ অপরাজিত থাকলেন দুঙ্গা। ২০১৪ বিশ্বকাপে লুই ফিলিপে স্কোলারির ব্রাজিলকে ঘরের মাটিতে ৭ গোল দিয়েছিল জার্মানি। সেই ব্রাজিলই দুঙ্গার হাত ধরে নতুন জন্ম পেয়েছে। কোপা আমেরিকা শুরুর আগেই দশে দশ পেয়েছিলেন দুঙ্গা। প্রীতিম্যাচ-সহ আন্তর্জাতিক ১০টি ম্যাচের সবকটিই জিতে নিয়েছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। রবিবার কোপা আমেরিকার শুরুতেও সেই জয়ের ধারাই বজায় থাকল। ব্রাজিল ভক্তদের হতাশ করল না সেলেকাওবাহিনী৷ পেরুকে ২-১ গোলে হারিয়ে ৩ পয়েন্ট ঘরে তুলল নেইমার অ্যান্ড কোম্পানি।

তবে পেরুকে হারাতে বেশ বেগ পেতে হল নেইমার, ডেভিড লুইস, ফ্রেডদের। ব্রাজিলকে হাড্ডাহাড্ডি লড়াই দিল পেরু। খেলার শুরুতে এগিয়ে গিয়েও ইনজুরি টাইমের গোলে পরাস্ত হয় গ্রুপ সি-এর দলটি। তারদেলি ও নেইমারকে সামনে রেখে ৪-৪-২ ছকে দল সাজিয়ে ছিলেন দুঙ্গা। পেুরু নামে ৪-২-৩-১ ছকে। ব্রাজিলীয় গোলকিপার জেফারসনের ভুল পাসকে কাজে লাগিয়ে খেলা শুরুর ৩ মিনিটেই ব্রাজিলের জালে বল ঢুকিয়ে দেন কুয়েভা। ২মিনিট পর ড্যানি অ্যালভেসের ক্রস থেকে দুরন্ত হেডারে গোল করে দলকে সমতায় ফেরান বার্সেলোনা স্ট্রাইকার নেইমার। এরপর সারা ম্যাচে পেরুর ডেরায় একাধিকবার হানা দিয়েও গোল করতে পারেননি ব্রাজিলীয় ফুটবলাররা।

পেরুর ডিফেন্সের কাছে বারবার প্রতিহত হয়েছেন নেইমাররা। দ্বিতীয়ার্ধের ইনজুরি টাইমে ব্রাজিল পোস্টারবয়ের অনবদ্য পাস থেকে জয়সূচক গোলটি করেন পরিবর্ত হিসেবে নামা ডগলাস কোস্তা।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত