টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ব্যাংক গ্রাহকদের সঙ্গে প্রতারণা, চট্টগ্রামে গ্রেপ্তার ৩

চট্টগ্রাম, ১৩ জুন (সিটিজি টাইমস):: কৌশলে ব্যাংকের গ্রাহকদের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে চট্টগ্রামে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তাররা হলেন- আব্দুস সাত্তার (৬০), মো. জাফর (৫০) ও মো. বাবুল (৪৫)। তাদের কাছ থেকে একটি প্রাইভেট কারও জব্দ করা হয়েছে।

শনিবার সকালে বন্দর থানার নিমতলা বিশ্বরোড থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে বন্দর থানার ওসি একেএম মহিউদ্দিন সেলিম জানিয়ে বলেন, গ্রেপ্তাররা কেউই চট্টগ্রামের বাসিন্দা নন। এদের মধ্যে সাত্তার চাঁদপুর, জাফর মুন্সীগঞ্জ ও বাবুল মাদারীপুরের বাসিন্দা। প্রতারণার অভিযোগে সাত্তার ২০১১ সালেও একবার গ্রেপ্তার হয়েছিলেন । দুই দিন আগে তারা চট্টগ্রাম শহরে আসেন এবং শনিবার গোপন সংবাদের ভিত্তিতে একটি প্রাইভেট কারসহ তদের গ্রেপ্তার করা হয়।”

ওসি মহিউদ্দিন জানান, প্রতিবছর রোজার আগে তারা চট্টগ্রাম এসে কোনো আবাসিক হোটেলে অবস্থান নিয়ে সুবিধাজনক কোনো ব্যাংকে গিয়ে কৌশলে গ্রাহকদের কাছ থেকে টাকা হাতিয়ে নেন।এই দলটিতে মোট ছয়জন সদস্য আছে। তাদের মধ্যে তিনজন ব্যাংকের ভেতরে, একজন গেইটে প্রহরীর পাশে এবং অন্য দুইজন গাড়ি নিয়ে ব্যাংকের বাইরে গাড়ি নিয়ে অপেক্ষা করেন। ভেতরে সদস্যদের একজন নিজের পকেট থেকে টাকা ফেলে গ্রাহকদের কাছ থেকে টাকা পড়ে গেছে বলে জানান এবং গ্রাহক টাকা তোলার সময় কৌশলে তার টাকা হাতিয়ে নিয়ে দলের অন্যদের সহায়তায় ব্যাংকের বাইরে সরিয়ে ফেলেন।

কাজটি করার কয়েকদিন আগেই চক্রটির সদস্যরা নির্দিষ্ট ব্যাংক রেকি করেন বলে জানান ওসি।

তবে প্রতারকদের সবার বয়স পঞ্চাশোর্ধ্ব হওয়ায় কেউ তাদের সন্দেহ করতে পারেন না আর এই সুযোগ কাজে লাগিয়েই তারা টাকা হাতানোর কাজটি সারেন, বলেন ওসি মহিউদ্দিন।

চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তারে অভিযান চলছে বলে জানান তিনি।

মতামত