টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে একদিনে সাত অপমৃত্যু

শিশির খাঁন 

map-chittagongচট্টগ্রাম, ১৩ জুন (সিটিজি টাইমস):: জেলায় গত ২৪ ঘন্টায় সতজনের অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘটেছে।

আজ শনিবার সকাল ১০টার দিকে চট্টগ্রাম নগরীর আকবর শাহ থানার সিটি গেট এলাকার মোস্তফা হাকিম কলেজের সামনে ট্রাকচাপায় দুই কলেজ ছাত্র নিহত এবং পাঁচজন আহত হয়েছেন। নিহতরা হলেন- মোস্তফা হাকিম ডিগ্রি কলেজের বিবিএ’র ছাত্র শামীম ও ওয়াহিদুল। তারা হিসাব বিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী বলে জানা গেছে।

নগরীর আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সুদীপ কুমার দাস জানান, হতাহত কলেজগামী শিক্ষার্থীরা সিটি গেটসংলগ্ন মোস্তফা হাকিম কলেজে যাওয়ার সময় দ্রুতগতির একটি ট্রাক পেছন থেকে তাদের ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই এক শিক্ষার্থী নিহত হন। পরে হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক আরেক শিক্ষার্থীকে মৃত ঘোষণা করেন।

অপরদিকে, শনিবার সকালে  নগরীতে পৃথক দু’টি দুর্ঘটনায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দু’জন মারা গেছেন।  নিহতরা হলেন, মো.আলাউদ্দিন (২৭) এবং মোছাম্মদ রুনা আক্তার (২৪)।

চট্টগ্রাম মেডিকেল কলেজ সুত্র জানায়,  আলাউদ্দিন খুলশী থানার ‍পাহাড়িকা এলাকায় নাহার এগ্রো গ্রুপের একটি কারখানার নিরাপত্তা রক্ষী। সকাল সাড়ে ১০টার দিকে কারখানায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হবার পর তাকে হাসপাতালে নেয়া হয়। সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নায়েক জাহাঙ্গীর জানান, সকাল ১১টার দিকে বায়েজিদ থানার বালুচড়া এলাকায় মুন্নী কমিশনারের বাড়ির পাশ থেকে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আহত অবস্থায় রুনাকে হাসপাতালে নেয়া হয়।  নিজ বাসায় বিদ্যুতের সুইচ টিপে স্পৃষ্ট হন রুনা।

এছাড়া, আমাদের ফটিকছড়ি প্রতিনিধি  জানান,  শনিবার সকালে ফটিকছড়িতে পুকুরে ডুবে একই পরিবারের দুই শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে।

উপজেলার নাজিরহাট পৌরসভাধীন দৌলতপুর প্রগতি ক্লাব সংলগ্ন আমান উল্লাহ গোমাস্তার বাড়িতে এ ঘটনা ঘটে।

ঘটনায় মারা যাওয়া শিশুরা হলো-তানজিয়া আক্তার(২)। সে সৌদি প্রবাসী মো.নাছিরের দুই কন্যা সন্তানের মধ্যে ছোট। অপরজন হলো নাছিরের ভাই শাহজানের তিন সন্তানের মধ্যে ছোট ছেলে মো.রিয়াদ(২)। তারা একে অপরের সম্পর্কের চাচাতো ভাইবোন। যৌথ পরিবারে বসবাস করে আসছে পরিবারগুলো।

স্থানীয় সূত্র জানায়, শনিবার সকাল পৌনে দশটার দিকে ঘরের পেছনে খেলছিল তানজিয়া ও রিয়াদ। খেলতে খেলতে মায়েদের অগোচরে বাড়ির পেছনে অবস্থিত পুকুরে পড়ে যায় তারা। তাদের দেখতে না পেয়ে খোঁজাখুজির এক পর্যায়ে প্রায় বিশ মিনিট পর তাদের উভয়কে পুকরঘাটের পাশে ভাসমান অবস্থায় দেখতে পায়। সেখান থেকে উদ্ধার করে দ্রুত নাজিরহাটস্থ উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক সানজিদাকে মৃত ঘোষণা করেন। অপরজন রিয়াদকে মুমূর্ষ অবস্থায় চমেক হাসপাতালে নিয়ে গেলে সেখানে তাকেও মৃত ঘোষণা করা হয়।

এদিকে, আমাদের মিরসরাই প্রতিনিধি  জানান, শনিবার সকাল ৮টার দিকে  ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বারইয়ারহাট পৌর এলাকায় গাড়ি চাপায় ওবায়দুল (৪৮) নামের অন্য একটি গাড়ির চালক নিহত হয়েছেন।  নিহত ওবায়দুল পুরান ঢাকার ব্যাটারী ঘাটের কামরাঙ্গীরচর এলাকার জিন্নাত আলীর ছেলে।

জোরারগঞ্জ থানার এসআই সুজন পাল বলেন, ‘বারইয়ারহাট পৌর বাজারে শরীফ মেলামাইন কোম্পানির গাড়ি চালক গাড়ি থামিয়ে নাস্তা করার জন্য রাস্তা পার হয়ে একটি দোকানে যাওয়ার চেষ্টা করেন। এসময় দ্রুত বেগে আসা অন্য একটি গাড়ির চাপায় ঘটনাস্থলে প্রাণ হারান তিনি।’

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত