টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ফটিকছড়িতে পুকুরে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু

মায়ের অসাবধানতায় হারিয়ে গেল দু‘টি প্রাণ

মীর মাহফুজ আনাম
ফটিকছড়ি প্রতিনিধি 

fatichari(child-death)চট্টগ্রাম, ১৩ জুন (সিটিজি টাইমস)::  ফটিকছড়িতে পুকুরে ডুবে একই পরিবারের দুই শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে।

আজ (শনিবার) সকালে উপজেলার নাজিরহাট পৌরসভাধীন দৌলতপুর প্রগতি ক্লাব সংলগ্ন আমান উল্লাহ গোমাস্তার বাড়িতে এ ঘটনা ঘটে।

ঘটনায় মারা যাওয়া শিশুরা হলো-তানজিয়া আক্তার(২)। সে সৌদি প্রবাসী মো.নাছিরের দুই কন্যা সন্তানের মধ্যে ছোট। অপরজন হলো নাছিরের ভাই শাহজানের তিন সন্তানের মধ্যে ছোট ছেলে মো.রিয়াদ(২)। তারা একে অপরের সম্পর্কের চাচাতো ভাইবোন। যৌথ পরিবারে বসবাস করে আসছে পরিবারগুলো।

স্থানীয় সূত্র জানায়, শনিবার সকাল পৌনে দশটার দিকে ঘরের পেছনে খেলছিল তানজিয়া ও রিয়াদ। খেলতে খেলতে মায়েদের অগোচরে বাড়ির পেছনে অবস্থিত পুকুরে পড়ে যায় তারা। তাদের দেখতে না পেয়ে খোঁজাখুজির এক পর্যায়ে প্রায় বিশ মিনিট পর তাদের উভয়কে পুকরঘাটের পাশে ভাসমান অবস্থায় দেখতে পায়। সেখান থেকে উদ্ধার করে দ্রুত নাজিরহাটস্থ উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক সানজিদাকে মৃত ঘোষণা করেন। অপরজন রিয়াদকে মুমূর্ষ অবস্থায় চমেক হাসপাতালে নিয়ে গেলে সেখানে তাকেও মৃত ঘোষণা করা হয়।

সরেজমিনে দেখা যায়, পাকা দালানের পাকা পুকুর ঘাট। ঘর থেকে মাত্র ১৫ ফিট দুরে পুকুর। বাড়িতে শিশু সন্তান থাকলেও তাদের নিরাপত্তার জন্য কোন প্রকার বেষ্টনি দেওয়া হয়নি। সবেমাত্র হাঁটতে শুরু করেছে এমন দু‘টি শিশুকে এভাবে খেলতে দিয়ে মায়েদের অগোচরে থাকাকে এ করুন মৃত্যুর কারণ বলে মনে করেন প্রতিবেশীরা।

মতামত