টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মিরসরাইয়ে স্কুল ছাত্র হত্যার প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ ও মানববন্ধন

মিরসরাই প্রতিনিধি

Mirsarai-JB-School-bikhob-pচট্টগ্রাম, ১৩ জুন (সিটিজি টাইমস):: মিরসরাইয়ে জে.বি উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্র ফারহানা সাকিবকে অপহরণের পর নির্মমভাবে জবাই করে হত্যার প্রতিবাদে ফুঁসে উঠেছেন সাধারণ শিক্ষার্থীরা। খুনীদের ফাঁসির দাবীতে কালো ব্যাজ ধারণ করে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচী পালন করেছে শিক্ষার্থীরা। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পুরাতন সড়ক জোরারগঞ্জ বাজার এলাকায় স্কুল প্রাঙ্গনে শনিবার (১৩জুন) দুপুরে মানববন্ধন কর্মসূচীতে কান্নায় ভেঙ্গে পড়েন সহপাঠীরা। শিক্ষার্থীদের মানববন্ধন কর্মসূচীতে অংশ গ্রহন করে সাধারণ জনতা, শিক্ষক ও অভিভাবকরা। অবিলম্বে সাকিব হত্যার সাথে জড়িত প্রধান আসামী সরওয়ারকে গ্রেপ্তারের দাবী জানানো হয় কর্মসূচী থেকে। অন্যথায় বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেয়ার হুমকি দেয় শিক্ষার্থীরা।

নৃশংসভাবে খুনের শিকার স্কুল ছাত্র সাকিবের সহপাঠী নুসরাত জাহান, সানজিদা তাবাচ্চুম, সীমা চক্রবর্তী, তুহিন, তারেক, হৃদয়, ইমন কান্নাজড়িত কন্ঠে বলেন, ‘সাকিব নেই এটা ভাবতেই পারছিনা। সে আছে স্মৃতিতে। ক্যাম্পাসের হাস্যেজ্জ্বল বন্ধুটি আমাদের পাশে নেই এটা কোন ভাবেই মানতে পারছিনা। সাকিবকে খুব মিস করছি। সাকিবের খুনীদের ফাঁসি চাই।’

হত্যাকারীদের শাস্তির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচীতে সহকারী প্রধান শিক্ষক সুভাষ সরকারের সঞ্চালনায় বক্তব্য রাখেন স্কুলের সভাপতি চেয়ারম্যান মকছুদ আহম্মদ চৌধুরী, প্রধান শিক্ষক তুষার কান্তি বড়ুয়া, বাজার কমিটির সভাপতি প্রসার কান্তি বড়ুয়া, নিহত স্কুল ছাত্র সাকিবের বড় ভাই শহীদুল ইসলাম রুবেল, প্রাক্তন ছাত্র পরিষদের উপদেষ্টা টুইংকেল বড়ুয়া, মোঃ জাবেদ, সাধারণ সম্পাদক ইমাম হোসেন, যুগ্ন সম্পাদক মানারাত আহম্মদ চৌধুরী বাবু প্রমুখ।

প্রসঙ্গত : জে.বি স্কুলের ১০ম শ্রেণির ছাত্র ফারহান সাকিবকে মুঠোফোনে ডেকে অপহরনের করে জবাই করে হত্যার পাহাড়ের নিচে নিক্ষেপ করে। অপহরনের ছয়দিন পর শুক্রবার সাকিবের গলিত লাশ উদ্ধার করে পুলিশ।

মতামত