টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মেধাবীদের হাতে নেতৃত্ব তুলে নিতে হবে

Songbor

ইমাম খাইর, কক্সবাজার ব্যুরো:
কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ড. অনুপম সাহা বলেছেন, আমাদের দেশ অনেক সম্ভাবনার। চারিদিকে প্রাকৃতিক সম্পদে ভরপুর। সঠিক নেতৃত্ব পেলে দেশ অনেক দূর এগিয়ে যাবে। কৃতি শিক্ষার্থীদের নিজের মেধা ও যোগ্যতা দিয়ে দেশকে এগিয়ে নেয়ার সিদ্ধান্ত নিতে হবে।

কক্সবাজার সদরের চৌফলদন্ডিতে আয়োজিত ২০১৫ সালে এসএসসি ও দাখিলে জিপিএ-৫ প্রাপ্ত ছাত্রছাত্রীদের সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ১০ জুন বুধবার সকাল ১০টায় নতুন মহাল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

কৃতি সংবর্ধনায় তিনি আরো বলেন, সমাজকে মাদক ও ইভটিজিংসহ যাবতীয় অপরাধমুক্ত করতে কৃতি শিক্ষার্থীদের সিদ্ধান্ত নিতে হবে। কৃতি ছাত্রছাত্রীরা চায়লে নিজের মেধা ও মনন দিয়ে অনেক কিছু করতে পারবে। তাদের সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিতে হবে। তাহলে দেশ কাঙ্খিত লক্ষ্যে পৌঁছুতে পারবে।

কক্সবাজার সদর উপজেলার ঐতিহ্যবাহী সামাজিক ও স্বেচ্ছসেবী সংগঠন ‘মাষ্টার নুরুল কবির-রাশেদা খানম ফাউন্ডেশন’ সংবর্ধনার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন সংগঠনটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক প্রফেসর ড. সিরাজুল হক (শাহজাহান)।

সংগঠনটির সাধারণ সম্পাদক অধ্যাপক মাওলানা রহমত সালাম ও সদস্য কবি হারুনুর রশিদের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার ট্যুরিষ্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আহমেদুল কবীর, কক্সবাজার সিটি ডিগ্রী কলেজের অধ্যক্ষ ক্যাথিং অং, রামু কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আবদুল হক, ডুলাহাজারা কলেজের অধ্যক্ষ ফরিদ উদ্দীন চৌধুরী, জেলার প্রবীন সাংবাদিক লেখক ও গবেষক মুহম্মদ নুরুল ইসলাম, টেকনাফ ডিগ্রী কলেজের অধ্যাপক জয়নাল আবেদীন, ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাষ্টার আবু তাহের, বিজয় টেলিভিশনের কক্সবাজার প্রতিনিধি ও দৈনিক ইনানীর মফস্বল সম্পাদক ইমাম খাইর, চৌফলদন্ডী ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি হাবিব উল্লাহ প্রমুখ।

অনুষ্ঠানে সংগঠনটির প্রধান পৃষ্টপোষক আলহাজ্ব মাষ্টার নুরুল কবির, অধ্যাপক নাছির উদ্দীন, মাষ্টার শের আলী, সংবাদকর্মী এইচ.এন আলম, শাহিদ মোস্তফা শাহিদ, নুরুল আজিম, নুরুল ইসলাম, আবদুল বাছেত, আহামদ হোছাইন, নুর আহমদ, মোজাম্মেল হক, কাজী নুরুল আলম, মৌলভী ফরিদুল আলমসহ মান্যগণ্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

সংবর্ধনায় জেলার বিশিষ্ট সাংবাদিক, লেখক, গবেষক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মুহম্মদ নুরুল ইসলামকে সংগঠনটি পক্ষ থেকে জেলার ‘গুণিজন’ হিসাবে সংবর্ধিত করা হয়।

বর্ণাঢ্য এ অনুষ্ঠানে কক্সবাজারের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২০১৫ সালে এসএসসি ও দাখিলে উত্তীর্ণ ৬৫ জন (রেজিস্ট্রেশনকৃত) কৃতি শিক্ষার্থীকে  সংবর্ধিত করা হয়।
সভাপতির বক্তব্যে সংগঠনটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক প্রফেসর ড. সিরাজুল হক (শাহজাহান) বলেন, ‘মাষ্টার নুরুল কবির-রাশেদা খানম ফাউন্ডেশন’ ২০০৫ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠালগ্ন থেকে তারা কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা ছাড়াও চক্ষু শিবির, বৃক্ষরোপন অভিযান, বৃত্তি পরীক্ষা, হাফেজে কোরআনকে সম্মানিত করা, দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের টিউশন ফি প্রদান, লাইব্রেরী ও পাঠাগার স্থাপন, স্কুল-মাদ্রাসার লাইব্রেরী সমৃদ্ধকরণ, ইফতার মাহফিল, কৃতি ফুটবল টূর্ণামেন্ট, শীতবস্ত্র বিতরণসহ উন্নয়নমূলক কর্মকান্ড চালিয়ে আসছে। আগামীতে তারা একাজকে আরো প্রসার করতে সকলের সহযোগিতা কামণা করেন।

মতামত