টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রাঙ্গুনিয়ায় ভয়াবহ অগ্নিকান্ড: ৩০ লাখ টাকার ক্ষতি

আব্বাস হোসাইন আফতাব
রাঙ্গুনিয়া প্রতিনিধি

চট্টগ্রাম, ০৮ জুন (সিটিজি টাইমস) ::  বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে সৃষ্ট ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় একটি অটো রাইস মিল ও একটি লাকড়ির মিল সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। রাইস মিলের ভেতরে রক্ষিত এক হাজার টন ধান ও চাল পুড়ে অঙ্গার হয়ে গেছে।

উপজেলার শিলক ইউনিয়নের নটুয়ার টিলা গ্রামে শাহ আমানত অটো রাইস মিল ও পাশের একটি লাকড়ির মিলে গত রোববার (৭জুন) দিবাগত রাত একটায় এই অগ্নি কান্ডের ঘটনা ঘটে। রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিসের একটি ইউনিট গিয়ে প্রায় এক ঘন্টা চেষ্ঠা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত এবং অগ্নিকান্ডের ঘটনায় প্রায় ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ফায়ার সার্ভিসের ইনচার্জ সরোজ কান্তি বড়ুয়া জানিয়েছেন।

স্থানীয়রা জানায়, রাত একটার দিকে শিলক নটুয়ার টিলা গ্রামের জনৈক নজরুল ইসলাম তালুকদারের মালিকানাধীন শাহ আমানত অটো রাইস মিলে আগুন ধরে যায়। মূহুর্তের মধ্যে আগুন একই মালিকের পাশের আরেকটি লাকড়ির মিলেও ছড়িয়ে পড়ে। আগুনে মিলের ভেতরে রক্ষিত প্রায় এক হাজার টন ধান ও চালসহ মিল দুটি’র ২০টি মোটর পুড়ে ছাই হয়ে যায়। প্রথমে স্থানীয় লোকজন চেষ্ঠা করেও আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি।

খবর পেয়ে রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিস ষ্টেশনের একটি ইউনিট গিয়ে প্রায় একঘন্টা চেষ্ঠা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। অগ্নিকান্ডের ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ ৩০ লাখ টাকা ছাড়িয়ে যাবে বলে মিলটির মালিক নজরুল ইসলাম তালুকদার দাবী করেছেন।

 

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত