টক অব দ্য চট্টগ্রাম
Ad2

অবশেষে জামিন পেলেন সালাহ উদ্দিন

bnpচট্টগ্রাম, ০৫ জুন (সিটিজি টাইমস) : অবশেষে জামিন পেলেন বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমদ। আজ বিকালে তাকে শর্ত সাপেক্ষে জামিন দেয় শিলং আদালত। সালাহ উদ্দিনের আইনজীবীর বরাত দিয়ে সেখানকার অনলাইন মিডিয়ায় খবরটি প্রকাশ করা হয়েছে।

সালাহ উদ্দিনের স্ত্রী হাসিনা আহমদ এখন শিলংয়ে অবস্থান করছেন। এর আগে প্রথম দফায় আদালতে হাজির করে তার জামিন চাওয়া হলেও প্রথমে তার জামিন হওয়ার গুজব ছড়িয়ে পড়ে।পরে বিষয়টি গুজবের মধ্যেই সীমাবদ্ধ থাকে।

ঢাকা থেকে অন্তর্ধানের দুই মাস পর গত ১১ মে বাংলাদেশের সাবেক প্রতিমন্ত্রী সালাহ উদ্দিনকে মেঘালয় পুলিশ আটক করে। পরে অনুপ্রবেশের অভিযোগে ফরেনার্স অ্যাক্টে তার বিরুদ্ধে মামলা করে শিলং পুলিশ।

গত ১০ মার্চ ঢাকা থেকে নিখোঁজের ৬৩ দিন পর ভারতের মেঘালয়ের শিলংয়ে খোঁজ মেলে সালাহ উদ্দিনের। ১২ মে সালাহ উদ্দিনকে শিলং সিভিল হাসপাতালে ভর্তি করা হয়। এর আগের দিন তাঁকে উদ্ধার করে একটি মানসিক হাসপাতালে নেওয়া হয়েছিল। এদিনই বৈধ কাগজপত্র ছাড়া ভারতে প্রবেশ করায় ফরেনার্স অ্যাক্ট অনুযায়ী অনুপ্রবেশের অভিযোগে ফরেনার্স অ্যাক্টে তার বিরুদ্ধে মামলা করে শিলং পুলিশ।

এরপর সালাহ উদ্দিন আহমেদকে উন্নত চিকিৎসার জন্য শিলংয়ের নেগ্রিমস হাসপাতালে নেওয়া হয়। গত ২২ মে শিলংয়ের একটি আদালতে তাঁর পক্ষে জামিন আবেদন করেন তাঁর স্ত্রী হাসিনা আহমদে।

২৯ মে এ ভারতের আদালত আবেদনটি নাকচ করে দেয়া হয়। এর আগে ২৭ মে আদালত সালাহ উদ্দিনকে দুই সপ্তাহের জন্য জেল হেফাজতে পাঠায়। গত ৩ মে শিলং পুলিশ তার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে।

মতামত