টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ফটিকছড়িতে বিদ্যালয় মাঠে ১৪৪ ধারা জারি

মীর মাহফুজ আনাম
ফটিকছড়ি  প্রতিনিধি

fatickchariচট্টগ্রাম, ০৫ জুন (সিটিজি টাইমস) :: ফটিকছড়ি উপজেলার শাহনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে গতকাল শুক্রবার ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। ওই স্থানে দু‘টি সংগঠনের পাল্টাপাল্টি টুর্ণামেন্ট আয়োজনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় এ নির্দেশ দেন উপজেলা নির্বাহী মেজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম। শুক্রবার সকাল ৬ টা থেকে রাত ১২ টা পর্যন্ত এ আদেশ বহাল থাকে।

স্থানীয় সূত্র জানায়, শুক্রবার সকাল থেকে শুরু করে দিনভর আয়োজনের মধ্য দিয়ে রাতে ফাইনাল খেলা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ‘শাহনগর ক্রিকেট একাদশ শর্টপিস ক্রিকেট টুর্ণামেন্টের’ । যার আয়োজক ছিল ওই এলাকায় দীর্ঘদিনের পরিচিত সংগঠন শাহনগর ক্রিকেট একাদশ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল, সাবেক ছাত্রনেতা, জেলা আ‘লীগের সাবেক সদস্য এইচ.এম আবু তৈয়ব।

একই দিন (শুক্রবার) রাত সাতটায় ফাইনাল খেলার অলিম্পিক গোল্ডকাপ টুর্ণামেন্টের আয়োজন করে শাহনগর মুক্ত সংঘ নামক একটি সামাজিক সংগঠন। যেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল জেলা আ‘লীগের সদস্য খাদিজাতুল আনোয়ার সনি। উদ্বোধক হিসেবে উপস্থিত থাকার কথা ছিল জেলা আ‘লীগের উপদেষ্টা নাজিম উদ্দিন মুহুরী। প্রধান আলোচক হিসেবে উপস্থিত থাকার কথা ছিল জেলা ছাত্রলীগের সভাপতি বখতিয়ার সাঈদ ইরান।

শাহনগর ক্রিকেট একাদশের সাধারণ সম্পাদক নেজাম উদ্দিন বলেন, আমরা বিগত বছর লংপিচ টুর্ণামেন্টের আয়োজন করেছি। এবারই প্রথম শর্ট পিচ টুর্ণামেন্ট আয়োজনের সব প্রস্তুতি নিলে নাম সর্বস্ব একটি সংগঠন আমাদের আয়োজনকে ভঙ্গ করতে পাল্টাপাল্টি খেলার আয়োজন করেছে।

শাহনগর মুক্ত সংঘের উপদেষ্টা ইকবাল বলেন, আমরা সম্প্রতি সংঘটনটি গঠন করেছি। জমকালো টুর্ণামেন্ট আয়োজনের মধ্য দিয়ে আমাদের অভিষেক হওয়া কথা ছিল।’

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, স্থানীয় আওয়ামী লীগের দুটি পক্ষ ‘শাহনগর ক্রিকেট একাদশ শর্টপিস ক্রিকেট টুর্ণামেন্ট’ এবং ‘শাহনগর মুক্ত সংঘ অলম্পিক ফুটবল টুর্ণামেন্টের আয়োজন করেন। দুই পক্ষই আওয়ামী লীগের জেলা এবং উপজেলার আলাদা আলাদা অতিথি দিয়ে টুর্ণামেন্ট আয়োজনের প্রস্ততি নেন। দুই সংঘটনই একই দিনে ওই মাঠে খেলার অনুমতি চেয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে আবেদন করেন। কর্তৃপক্ষ কাউকে খেলার অনুমতি দেয়নি।

ইউএনও জানান, বিবদমান দুই পক্ষের মধ্যে সহিংসতা এড়াতে সকাল থেকে রাত পর্যন্ত শাহনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

মতামত