টক অব দ্য চট্টগ্রাম
Ad2

কাল আসছেন মোদি, ঢাকায় ‘ব্লাক ক্যাট’

modiচট্টগ্রাম, ০৫ জুন (সিটিজি টাইমস) :আগামীকাল বাংলাদেশ সফরে আসছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার নিরাপত্তা নিশ্চিত করতে প্রস্তুত বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তার সফর নির্বিঘ্ন করতে নিরাপত্তার চাদরে মোড়ানো হয়েছে গোটা রাজধানীকে। হকারমুক্ত করা হয়েছে ফুটপাত, পরিচ্ছন্ন করা হয়েছে গুরুত্বপূর্ণ সড়কগুলো।

র‌্যাব পুলিশসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থাসহ মোদির ঢাকা সফরের নিরাপত্তার খুঁটিনাটি বিষয়টি ক্ষতিয়ে দেখছে ভারতীয় স্পেশাল প্রটেকশন গ্রুপ (এসপিজি) এবং কমান্ডো ফোর্স ব্ল্যাক ক্যাটের সদস্যরা।

গত দুই দিন আগেই নিরাপত্তা ও প্রটোকলের দায়িত্বপ্রাপ্ত অগ্রবর্তী টিম ঢাকায় পৌঁছেছে। এ টিমের সদস্যরা ভিআইপির নিরাপত্তার দায়িত্বে থাকা বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সংস্থা ও প্রটোকলের দায়িত্বে থাকা

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন। মোদির সম্মানে রাজধানীর গুরুত্বপূর্ণ সড়কগুলো এখন ছেয়ে গেছে তার ছবিতে। সঙ্গে আছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবিও।

৩৩ ঘণ্টার এ সফরে মোদি সাভার স্মৃতিসৌধ, ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, বঙ্গবন্ধু জাদুঘর পরিদর্শন, ঢাকা রামকৃষ্ণ মিশন ও ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন করবেন বলে জানা গেছে। এ ছাড়া বারিধারায় ভারতীয় দূতাবাসের নতুন চ্যান্সেরি ভবন উদ্বোধনেরও কথা রয়েছে তার।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত