টক অব দ্য চট্টগ্রাম
Ad2

এবার তামিমকে নিয়ে সংশয় !

celebration-of-tamim-bigচট্টগ্রাম, ০৫ জুন (সিটিজি টাইমস) :: ইনজুরি যেন পিছু ছাড়ছে না বাংলাদেশ ক্রিকেট দলের ক্রিকেটারদের। বৃহস্পতিবার দিনের শুরুতে বাসের ধাক্কায় রিকশা থেকে পড়ে গিয়ে দুই হাত ও পায়ে হাল্কা ব্যাথা পেয়েছেন মাশরাফির বিন মর্তুজা।

স্লিপে অনুশীলনের সময় বা হাতের তর্জনীতে ব্যাথা পেয়ে তিন থেকে চার সপ্তাহের জন্যে মাঠের বাইরে চলে গেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ইনজুরির কারণে ভারতের বিপক্ষে টেস্ট দল থেকে ছিটকে গেছেন মাহমুদউল্লাহ। ওয়ানডে খেলা হবে নাকি তা নিয়েও রয়েছে সংশয়।

মাশরাফি ও মাহমুদউল্লাহর পর নতুন সংশয়ে তামিম ইকবাল। পুরোপুরো ফিট হলেও তামিমের হাঁটুতে টিউমার ধরা পড়েছে। এই টিউমার নিয়ে খেলে যেতে পারবেন তামিম, তবে পরবর্তীতে সমস্যায় পড়তে পারেন।

বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়াতে হাঁটুর অস্ত্রোপচার করিয়েছিলেন তামিম। সুস্থ হয়ে বিশ্বকাপে অংশ নিলেও তামিমের চিকিৎসক ডেভিড ইয়াং তামিমের হাঁটুতে আরেকটি অস্ত্রোপচারের কথা জানিয়েছিলেন। অস্ত্রোপচার নিয়ে বিশ্বকাপ ও ঘরের মাঠে তামিম পাকিস্তানের বিপক্ষে খেলেছিলেন। বেশ দাপটের সঙ্গেই পারফর্ম করে যান। কিন্তু ঘরোয়া সিরিজ শেষে মালয়েশিয়ায় ছুটি কাটাতে গিয়ে তামিম ইকবাল পড়ে গেলেন বেকায়দায়।

কৌতুহল বশত মালয়েশিয়ায় একটি এমআরআই করান তামিম। এমআরআইতে তার হাঁটুতে টিউমারটি ধরা পড়ে। তবে তামিম জানিয়েছেন, টিউমারটি যেকোন সময় অপারেশন করে ফেলে দিতে পারবেন। এদিকে মালয়েশিয়ায় করানো এমআরআই রিপোর্টি অস্ট্রেলিয়ায় ডেভিড ইয়াংয়ের কাছে পাঠানো হয়েছে। ডেভিং ইয়াং অস্ত্রোপচার করানোর পর এমআরআই রিপোর্টের সঙ্গে নতুন এমআরআই রিপোর্ট দেখে তামিমের বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

তবে বিসিবি চিকিৎসক ও তামিম ইকবাল চাচ্ছেন ভারত ও দক্ষিণ আফ্রিকা সিরিজের পর অস্ত্রোপচার করিয়ে টিউমারটি ফেলে দিতে।

মতামত