টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বান্দরবান জেলা বিএনপি’র দুই নেতা বহিস্কার

চট্টগ্রাম, ০৩ জুন (সিটিজি টাইমস) :: দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বান্দরবান জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আব্দুল মাবুদ ও ছাত্র বিষয়ক সম্পাদক এবং পৌর মেয়র মোঃ জাবেদ রেজাকে বহিস্কার করা হয়েছে। বুধবার বান্দরবান জেলা বিএনপি’র সভাপতি সাচিং প্রু জেরীর বাস ভবনে অনুষ্ঠিত জরুরী বর্ধিত সভা শেষে এই দুই নেতাকে বহিস্কারের ঘোষণা দেয়া হয়। বহিস্কৃত দুই জনের স্থলাবিশিক্ত সাংগঠনিক সম্পাদক পদে মো: ফরিদুল আলম ও ছাত্র বিষয়ক সম্পাদক পদে ফেরদাউস হায়দার রুশুকে দায়িত্ব দেয়া হয়েছে।

বান্দরবান জেলা বিএনপি’র সভাপতি সাচিং প্রু জেরী তার বক্তব্যে বলেন, জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আব্দুল মাবুদ ও ছাত্র বিষয়ক সম্পাদক এবং পৌর মেয়র মো: জাবেদ রেজা আ’লীগের কাছ থেকে নগদ অর্থ সহ বিভিন্ন সুযোগ সুবিধা নিয়ে বিএনপিকে ভাঙ্গার চেষ্টা চালিয়ে যাচ্ছে। তারা আ’লীগের মদদ পুষ্ট হয়ে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীদের উপর হামলা মামলা চালিয়ে যাচ্ছে। সর্ব শেষ গত শনিবার বিএনপি’র প্রতিষ্ঠাতা ও সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে বান্দরবান বালাঘাটায় এতিম খানায় আমিসহ বিএনপি ও ছাত্র দল নেতা কর্মীরা গরীব ও অসহায় মানুষের মাঝে খাবার বিতরন করার সময় জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আব্দুল মাবুদ ও ছাত্র বিষয়ক সম্পাদক এবং পৌর মেয়র জাবেদ রেজা সর্মথীত কিছু নেতা কর্মী আমাদের উপর হামলা চালায়। এঘটনার পর তাদের নেতা কর্মীরা আমাদের নেতা কর্মীদের উপর কয়েক দফা হামলা চালিয়ে আমাদের কয়েকজন নেতা কর্মীদের আহত করে। উল্টো আমাদের নেতা কর্মীদের বিরুদ্ধে ২টি মিথ্যা মামলা দায়ের করা হয়েছে।

তিনি আরো বলেন, এতে স্পষ্ট প্রমাণ হয় যে তারা দুজন বিএনপি’র পদ ব্যবহার করে আ’লীগের এজেন্ডা বাস্তবায়ন করছে। তাদের এত দিনের কর্মকান্ড এবং আ’লীগের সাথে আতাঁত দলীয় শৃংখলা ভঙ্গের সামিল ও দলের সাথে বিশ্বাস ঘাতকতা ছাড়া আর কিছুই নয়। এসময় তিনি প্রত্যেক অঙ্গ সংগঠনের নেতাদের উদ্দেশ্যে বলেন, আজ থেকে শুরু হল বিএনপি শুদ্ধি অভিযান। বর্ধিত সভায় জেলা বিএনপি’র ১০১সদস্যের মধ্যে ৮০জন উপস্থিত ছিলেন।

বর্ধিত সভায় সর্ব সম্মতি ক্রমে এই দুজনকে বহিস্কারের প্রনয়নকৃত রেজুলেশনটি আজই বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কাছে পৌছানো হবে।

এ বিষয়ে সদ্য বহিস্কৃত বান্দরবান জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আব্দুল মাবুদ ও ছাত্র বিষয়ক সম্পাদক এবং পৌর মেয়র মো: জাবেদ রেজা বলেন, বান্দরবান জেলা বিএনপি’র কমিটি অনুমোদন দিয়েছিলেন কেন্দ্রীয় বিএনপি। এখানে কোন নেতা কর্মীকে বহিস্কার করার সাচিং প্রু জেরীর ক্ষমতা নেই। কোন অপরাধে বহিস্কার করতে হলে আগে কারণ র্দশানোর প্রয়োজনীয়তা রয়েছে বলে তারা জানান।

মতামত