টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ইয়াবা ব্যবসায়ী অভিযোগ দিয়ে যুবককে অপহরণ

চট্টগ্রাম, ০২ জুন (সিটিজি টাইমস) :: চট্টগ্রাম নগরীতে ভুট্টো বড়ুয়া (৩৩) নামে এক অপহৃত যুবককে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত তিন যুবককে আটক করা হয়েছে। পুলিশ জানিয়েছে, ওই যুবককে ইয়াবা ব্যবসায়ী অভিযোগ দিয়ে সন্ত্রাসীরা অপহরণ করে।

কলিয়া থানাধীন শান্তিনগর বগারবিল এলাকায় একটি পরিত্যক্ত বাড়ি থেকে সোমবার রাত ১১টার দিকে ওই যুবককে উদ্ধার ও ঘটনায় জড়িত তিনজনকে আটক করা হয়।
ভুট্টো বড়ুয়া কক্সবাজার সদরের ঝিলংঝা বিডিআর ক্যাম্প এলাকার বাসিন্দা বিধু মোহন বড়ুয়ার ছেলে।

আটকরা হলেন— দোলোয়ার হোসেন বাবুল (২৪), শাহজাহান ওরফে রানা (৩০) ও মো. মাহফুজ (২০)।

সিএমপির বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহসিন জানান, শান্তিনগর বগারবিল এলাকায় একটি পরিত্যক্ত ভবনে এক ব্যক্তিকে আটক করে মারধর করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে রাত ১১টার দিকে সেখানে অভিযান চালিয়ে অপহৃত ভুট্টো বড়ুযাকে উদ্ধার করা হয়। সোমবার সকাল ১১টার দিকে ডিসি হিল এলাকা থেকে ভুট্টো বড়ুয়াকে দুর্বৃত্তরা অপহরণ করে বলে জেনেছি।

তিনি বলেন, ‘পুলিশের সোর্স রানা পেশাদার অপহরণকারী চক্রকে ভুট্টোর বিষয়ে তথ্য দেওয়ায় সোমবার সকাল ১১টার দিকে ৭-৮ জন যুবক এসে ভুট্টোকে ইয়াবা ব্যবসায়ী বলে একটি সিএনজি অটোরিকশায় তুলে নেয়। পরে বাকলিয়া বগারবিল এলাকায় একটি পরিত্যক্ত বাসায় নিয়ে তাকে আটকে রেখে মারধর করছিল অপহরণকারীরা। এ ছাড়া তার ভাইকে ফোন করে দুই লাখ টাকা চাঁদা দাবি করে অপহরণকারীরা। এর সূত্র ধরে অভিযানে অপহরণ ঘটনায় জড়িত দুইজনকে আটক করা হয়। পরে আটক ব্যক্তিদের দেওয়া তথ্যমতে সোর্স রানাকে গ্রেফতার করা হয়।

এ অপহরণ ঘটনায় ১০ জনকে আসামি করে বাকলিয়া থানায় মামলা হয়েছে।

অপহৃত ভুট্টো বড়ুয়া বলেন, ‘আমি কক্সবাজারে মাছের ব্যবসা করি। সপ্তাহ খানেক আগে পরিবার সদস্যদের ওপর অভিমান করে চট্টগ্রামে চলে আসি। চট্টগ্রামে এসে ডিসি হিলের পাশে নন্দনকানন বৌদ্ধবিহারে থাকতাম। সোমবার সকাল ১১টার দিকে ৭-৮ জন যুবক এসে ইয়াবা ব্যবসায়ী বলে আমাকে একটি সিএনজি অটোরিকশায় তুলে নিয়ে যায়।’

মতামত