টক অব দ্য চট্টগ্রাম
Ad2

অবৈধ বিলবোর্ড অপসারণ শুরু

DSCF3124-300x160চট্টগ্রাম, ০১ জুন (সিটিজি টাইমস) : দীর্ঘদিন পর অবৈধ বিলবোর্ড উচ্ছেদ শুরু করেছে চট্টগ্রাম সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার সকাল সাড়ে নয়টা থেকে নগরীর ষোলশহর ২নং গেইট এলাকা থেকে এ অভিযান শুরু করা হয়।

সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিয়া শিরিন বলেন, ‘৩১ মের মধ্যে অবৈধ বিলবোর্ড সরিয়ে নিতে চসিকের পক্ষ থেকে বিলবোর্ড ব্যবসায়ীদের সময় দেয়া হয়েছিল। এ সময়ের মধ্যে যারা সরিয়ে নেয়নি তাদের বিলবোর্ড উচ্ছেদে অভিযান শুরু করা হয়েছে।’

বেলা সাড়ে ১১টা পর্যন্ত ৬টি বিলবোর্ড উচ্ছেদ করা হয়েছে বলে জানান ম্যাজিস্ট্রেট নাজিয়া শিরিন।

নগরীতে সর্বশেষ ১ জানুয়ারি অবৈধ বিলবোর্ড উচ্ছেদ করেছিল সিটি করপোরেশন। মাঝখানে সিটি করপোরেশন নির্বাচনের দুই দিন আগে ২৬ এপ্রিল স্টেডিয়াম এলাকা থেকেও কয়েকটি ছোট আকারের বিলবোর্ড উচ্ছেদ করা হয়েছিল। বর্তমানে নগরীতে ১০৩৩টি অবৈধ এবং ৪২৯টি বৈধ বিলবোর্ড রয়েছে।

প্রসঙ্গত মেয়র নির্বাচিত হওয়ার পর ১৬ মে একটি পরিচ্ছন্নতা কর্মসূচিতে অংশ নিয়ে নগরীর অবৈধ বিলবোর্ড উচ্ছেদের ঘোষণা দেন আ জ ম নাছির উদ্দিন।

গত ২৫ মে চসিকের কর্মকর্তাদের সাথে অনুষ্ঠিত এক বৈঠকে নব নির্বাচিত মেয়র আ জ ম নাছির নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিয়া শিরিনকে উদ্দেশ্য করে বলেছিলেন, আপনাকে কঠোর হতে হবে। যত প্রভাবশালীই হোক না কেন বিলবোর্ড উচ্ছেদে কাউকে ছাড় দিবেন না। আপনি অভিযান শুরু করেন। প্রয়োজনে আগামীকাল থেকে শুরু করেন। কে মন্ত্রীর স্বজন বা কে প্রভাবশালীর স্বজন তা দেখবেন না। এ ক্ষেত্রে আপনাকে মাইন্ড সেটাপ করতে হবে। অবৈধ বিলবোর্ড হলেই উচ্ছেদ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত