টক অব দ্য চট্টগ্রাম
Ad2

পটিয়ায় পুলিশ-শ্রমিক সংঘর্ষ, আহত অর্ধ শতাধিক

চট্টগ্রাম, ৩০  মে (সিটিজি টাইমস) : পটিয়া পরিবহন শ্রমিক কল্যাণ সমবায় সমিতির ত্রি-বার্ষিক নির্বাচনে পুলিশ-শ্রমিক সংঘর্ষ হয়েছে। এতে ৬পুলিশ সদস্যসহ অর্ধশতাধিক আহত ও একজন গুলিবিদ্ধ হয়েছেন। পুলিশ ঘটনাস্থল থেকে ৮ জনকে আটক করেছে। এছাড়া ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

শনিবার বিকেল ৪টার দিকে পৌরসদরের বাসষ্টেশন এলাকায় টেম্পু সমিতির নির্বাচন চলাকালীন সময়ে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- শ্রমিক বদিউল আলম (৪৫), মোজাম্মেল হক (৩০), আহমদুল হক (৪০), সাদেক (২৫), মো. আলম (২৮), মহসিন (২৮), পুলিশ সদস্য ইসমাইল (২৫), পটিয়া থানার আনসার নান্নু শেখ (৪৫), নজরুল (২৭), নুরুল হুদা (৪০)। আহত অন্যদের নাম পাওয়া যায়নি।

সংঘর্ষ চলাকালে পুলিশ ঘটনাস্থল থেকে বেশ কয়েকজনকে আটক করেছে। আটককৃতরা শ্রমিকরা হলেন- আবদুল মান্নান (৩০), মো. ফারুক (২৫), আবদুল আজিজ কালু (২৬), জাহাঙ্গীর আলম (২৫), আবদুল হানিফ (১৮), বেলাল উদ্দিন (২৫), রুবেল (২৬), লিটন (২৬)

জানা যায়, শনিবার সকাল থেকে পটিয়া অটো টেম্পু টেক্সী সমবায় কল্যাণ সমিতির ত্রি-বার্ষিক নির্বাচনে ভোটগ্রহণ চলার সময় প্রতিদ্বন্দ্বী প্রার্থী বদিউল আলম ও ভোটারদের লাইনে দাঁড়ানোকে নিয়ে এক আনসার সদস্যের সাথে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে পুলিশ সদস্যরা বদিউল আলমের উপর লাটিচার্জ করলে তার সমর্থকরা পুলিশের উপর ইটপাটকেল ও কাঁচের বোতল ছুঁড়ে মারে। এতে তিন পুলিশ কনষ্টেবল আহত হয়।

এসময় পুলিশ-শ্রমিক দুপক্ষের মধ্যে সংঘর্ষ রণক্ষেত্রে পরিণত হয়। পুলিশসহ প্রায় অর্ধ শতাধিক আহত হয়। পরে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৬০রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে।

বিষয়টি নিশ্চিত করে পটিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) শাহ আলম  বলেন, ‘পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৬০রাউন্ড ফাকা গুলি বর্ষণ করে। পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে আছে।’

মতামত