টক অব দ্য চট্টগ্রাম
Ad2

শেখ হাসিনার নামের আগে স্থায়ীভাবে ‘দেশরত্ন’ লেখার আহ্বান

চট্টগ্রাম, ২৯ মে (সিটিজি টাইমস) :রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘দেশরত্ন’ উপাধি দিয়েছে জাতীয় নাগরিক কমিটি। কমিটির আহ্বায়ক সৈয়দ শামসুল হক এখন থেকে শেখ হাসিনার নামের আগে এই উপাধি স্থায়ীভাবে ব্যবহারের আহ্বান জানিয়েছেন।

সীমান্ত চুক্তিসহ জাতীয় পর্যায়ে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য প্রধানমন্ত্রীকে এ সংবর্ধনা দেয় আওয়ামী লীগ ঘরানার বুদ্ধিজীবী, কবি, সাহিত্যিক, শিক্ষক, সাংবাদিক, সাংস্কৃতিক ব্যক্তিদের নিয়ে গড়া ২০২ সদস্যের জাতীয় নাগরিক কমিটি। নাগরিক কমিটির এ সংবর্ধনা অনুষ্ঠান সফল করতে আওয়ামী লীগের পক্ষ থেকেও ব্যাপক প্রস্তুতি নেয়া হয়।

শুক্রবার বিকালে অনুষ্ঠিত সংবর্ধনায় প্রধানমন্ত্রীর হাতে নাগরিক সংবর্ধনার স্মারক তুলে দেন নাগরিক কমিটির আহ্বায়ক সৈয়দ শামসুল হক।

এর আগে প্রধানমন্ত্রীর উদ্দেশে অভিজ্ঞানপত্র পাঠ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান।

সৈয়দ শামসুল হক তার বক্তৃতায় প্রধানমন্ত্রীকে সংবর্ধনার কারণ তুলে ধরে বলেন, দেশে এখন সুবাতাস বইছে। দেশে শান্তি বিরাজ করছে। দেশের গণতন্ত্র, উন্নয়ন ও শান্তি প্রতিষ্ঠার জন্য শেখ হাসিনা অবিরাম কাজ করে চলেছেন। তাই এখন থেকে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নামের আগে স্থায়ীভাবে ‘দেশরত্ন’ উপাধি আবশ্যিকভাবে ব্যবহারের আহ্বান জানান তিনি।

শুক্রবার বেলা সাড়ে তিনটার দিকে প্রধানমন্ত্রী অনুষ্ঠানে যোগ দেন। এরপর জাতীয় সংগীতের মধ্য দিয়ে সংবর্ধনা অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক।

অনুষ্ঠানে যোগ দিতে দুপুরের আগে থেকেই রাজধানী ও আশপাশের জেলা থেকে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উদ্যানে আসতে শুরু করেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত