টক অব দ্য চট্টগ্রাম
Ad2

জালিয়াতি: ফল প্রকাশের চারদিন আগে চট্টগ্রামে ১০ শিক্ষার্থীর ফল বাতিল

edu চট্টগ্রাম, ২৬ মে (সিটিজি টাইমস) :: ফল প্রকাশের মাত্র চারদিন আগে  ১০ শিক্ষার্থীর ফল বাতিল করেছে  চট্টগ্রাম শিক্ষাবোর্ড কর্তৃপক্ষ। এরমধ্যে বিদ্যালয়ের টিসি জালিয়াতির অভিযোগে ৬ ও উচ্চ আদালতের রিট জালিয়াতির অভিযোগে ৪ জনের ফল বাতিল করা হয়। এই ১০ শিক্ষার্থী সাফা মোতালেব উচ্চ বিদ্যালয়, আসিয়া মোতালেব উচ্চ বিদ্যালয়, বাকলিয়া উচ্চ বিদ্যালয় ও খাজা আজমেরি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল।

মঙ্গলবার বোর্ডের শৃঙ্খলা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো.শাহজাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বোর্ডের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়া আরো ছয় শিক্ষার্থীর ফল স্থগিত রাখার সিদ্ধান্ত হয়।

এসব বিষয় নিশ্চিত করে চট্টগ্রাম বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাহবুব হাসান  বলেন, ‘ছয় শিক্ষার্থীর টিসি ও চার শিক্ষার্থীর রিট জালিয়াতির সত্যতা পাওয়ায় ১০ জনের ফল বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া আরো ছয় জনের বিষয়ে তদন্ত চলছে। তাদের ফল স্থগিত রাখা হয়েছে।’

এদিকে অনিয়মে যুক্ত বিদ্যালয়গুলোর প্রধানদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত হয়েছে বলে জানান পরীক্ষা নিয়ন্ত্রক মাহবুব হাসান।

প্রসঙ্গত নির্বাচনী পরীক্ষায় অনুত্তীর্ণ চার শিক্ষার্থীকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেয়ার আদেশ সংক্রান্ত হাইকোর্টের একটি রিটের কপি খাজা আজমেরী স্কুলে যায়। ১২০১৮/১৫ নম্বরধারী ওই রিটে স্কুলের শিক্ষার্থী মোহাম্মদ আবদুল রাসেল, দুর্জয় রায়, মোহাম্মদ রাশেদুল ইসলাম ও মুনায়েম তাজওয়ার আবীরকে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেয়ার আদেশ দেয়া হয়। এ রিটে সংশ্লিষ্ট কর্তৃপক্ষগুলোকে চার সপ্তাহের রুলও জারি করার নির্দেশ দেয়া হয়।

গত ৫ এপ্রিল ৭ এইচএসসি পরীক্ষার্থীর রিট ভুয়া হিসেবে শনাক্ত হওয়ার পর এসএসসির ওই চার পরীক্ষার্থীর রিটগুলোও যাচাই করে দেখার উদ্যোগ নেয় শিক্ষাবোর্ড কর্তৃপক্ষ। তদন্তে রিটগুলো ভুয়া হিসেবে শনাক্ত হয় বোর্ডের কাছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত