টক অব দ্য চট্টগ্রাম
Ad2

নগরীতে কাল থেকে নম্বরবিহীন সিএনজি অটোরিকশা উচ্ছেদে অভিযান

চট্টগ্রাম, ২৬ মে (সিটিজি টাইমস) :: : নগরীতে চলাচলরত নম্বরবিহীন সিএনজিচালিত অটোরিকশা উচ্ছেদে বুধবার থেকে মাঠে নামছে সিএমপির ট্রাফিক বিভাগ।

২৭ মে’র পর থেকে এসব অবৈধ অটোরিকশা রাস্তায় নামলেই জব্দ করার পাশাপাশি মালিক ও চালকদের বিরুদ্ধে মামলা দায়েরর ঘোষনা দেয়া হয়।

এ সংক্রান্ত উচ্চ আদালতে একটি রিট আবেদনের নিষ্পত্তি শেষে সিএনজি অটোরিক্সা মালিক চালক ঐক্যপরিষদের নেতৃবৃন্দের সাথে বৈঠক শেষে এ সিদ্ধান্তের কথা জানিয়ে সিএমপির উপ পুলিশ কমিশনার (ট্রাফিক) মাসুদ উল হাসান বলেন,  আগামীকাল থেকে বুধবার থেকে কোন ধরণের সিএনজি চালিত অটোরিকশা রাস্তায় না নামাতে মালিক ও চালকদের নির্দেশ দেয়া হয়েছে। যদি আইন অমান্য করে তারা রাস্তায় নামায় সেক্ষেত্রে গাড়ী জব্দ করার পাশাপাশি চালক ও মালিকদের রিবুদ্ধে মামলা দায়ের করা হবে।

উল্লেখ্য, চট্টগ্রাম অটোরিকশা, অটোটেম্পো শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ ২০১৩ সালের নভেম্বর মাসে নম্বরববিহীন সিএনজি চালিত অটোরিকশা চালাতে একটি রিট আবেদন করেন। তখন হাইকোর্ট এক নির্দেশনায় এসব অটোরিকশা চলাচলে বাধা না দিতে নির্দেশ দিয়েছিলেন। তবে পূর্ণাঙ্গ শুনানির পর গত ২১ মে হাইকোর্টের বিচারপতি মির্জা হোসেইন হায়দার ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ রিটটি খারিজ কর দেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত