টক অব দ্য চট্টগ্রাম
Ad2

জামিন পেলেন লতিফ সিদ্দিকী; সব মামলার কার্যক্রম স্থগিত

Latif Siddique-albdচট্টগ্রাম, ২৬ মে (সিটিজি টাইমস) :: ধর্মীয় অনুভূতিতে আঘাতের ছয়টি মামলা থেকেই জামিন পেয়েছেন সাবেক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী। হাইকোর্টের বিচারপতি নিজামুল হক ও বিচারপতি ফরিদ আহমেদ শিবলীরে বেঞ্চ তার ছয় মাসের জামিন মঞ্জুর করেন। এ সময় লতিফ সিদ্দিকীর সব মামলার কার্যক্রমও স্থগিত করা হয়।

উল্লেখ্য, গত বছরের ২৯ সেপ্টেম্বর নিউইয়র্কের জ্যাকসন হাইটসে টাঙ্গাইল সমিতির মতবিনিময় সভায় লতিফ সিদ্দিকী বলেন, ‘আমি কিন্তু হজ আর তাবলিগ জামাতের ঘোরবিরোধী। হজে যে কত ম্যানপাওয়ার নষ্ট হয়। হজের জন্য ২০ লাখ লোক আজ সৌদি আরব গেছে। তাদের কোনও কাম নাই। তাদের কোনও প্রোডাকশন নাই। শুধু রিডাকশন করতেছে। শুধু খাচ্ছে আর দেশের টাকা নিয়ে ওখানে দিয়ে আসছে। এ্যাভারেজে যদি বাংলাদেশ থেকে এক লাখ লোক হজে যায়, প্রত্যেকের ৫ লাখ টাকা করে ৫০০ কোটি টাকা খরচ হয়।’

এছাড়া ওই সভায় তিনি প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয় সম্পর্কেও কটূক্তি করেছিলেন।

তার এ বক্তব্য বাংলাদেশের বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত হওয়ায় ঢাকার আদালতে বিভিন্ন ব্যক্তি তার বিরুদ্ধে সাতটি মামলা দায়ের করে। এ ছাড়া দেশের বিভিন্ন জেলায়ও তার বিরুদ্ধে বেশ কিছু মামলা হয়।

প্রসঙ্গত, ২০১৪ সালের ২৩ নভেম্বর রবিবার রাতে ভারত থেকে দেশে ফেরেন লতিফ সিদ্দিকী। এর পরপরই ধর্মভিত্তিক বিভিন্ন সংগঠন ও রাজনৈতিক দল তাকে গ্রেফতারের দাবি করে। ২৬ নভেম্বর ধানমণ্ডি থানায় আত্মসমর্পণ করার পর তাকে কারাগারে পাঠানো হয়েছিল।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত