টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রাঙ্গুনিয়ায় ধর্ষণের সঙ্গে জড়িতদের গ্রেফতারের নির্দেশ

চট্টগ্রাম, ২৫ মে (সিটিজি টাইমস) : চট্টগ্রামের রাঙ্গুনিয়ার কিশোরী ধর্ষণের ঘটনায় ধর্ষক শাহ আলমসহ জড়িতদের গ্রেফতারের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এ বিষয়ে সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) আগামী ১৫ জুন প্রতিবেদন জমা দেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে। সোমবার বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

একইসঙ্গে সংশ্লিষ্ট থানায় মামলা না নেওয়া কেন বেআইনি ঘোষণা করা হবে না এবং ওই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

আগামী চার সপ্তাহের মধ্যে সরাষ্ট্র সচিব, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), চট্টগ্রামের পুলিশ সুপার, সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওই মামলার আইওসহ দশজনকে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

গতকাল রবিবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। ওই রিটের পরিপ্রেক্ষিতে আজ সোমবার আদালতে শুনানি করেন রিটকারী আইনজীবী। রাষ্ট্রপক্ষে শুনানি ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস।

এ ঘটনায় অভিযুক্ত ৬২ বছর বয়সী সমাজপতি শাহ আলমের বিরুদ্ধে একটি মামলা করতে যাচ্ছেন ভিকটিমের মা নুর নাহার বেগম। আজ সোমবার চট্টগ্রামের একটি আদালতে এ বিষয়ে একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে। যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছেন তিনি। পাশাপাশি মূল হোতাসহ জড়িত পুলিশ সদস্যদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন নুর নাহার বেগম।

উল্লেখ্য, চট্টগ্রামের রাঙ্গুনীয়া উপজেলার শিলক ইউনিয়নে ১৩ বছর বয়সী এক শিশুর ধর্ষণকারীকে বাঁচাতে ধর্ষণের শিকার শিশুর ১৫ বছর বয়সী আপন ভাইকেই ধর্ষক সাজিয়ে জেলে পাঠানোর অভিযোগ উঠেছে। পরবর্তী সময়ে নানাভাবে পরিস্থিতি সামাল দিতে অর্থ লেনদেনের অপচেষ্টাও করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত