টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চসিক নির্বাচনে সাংবাদিকদের উপর হামলা তদন্ত শুরু

চট্টগ্রাম, ২৪ মে (সিটিজি টাইমস) ::  চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে ভোটকেন্দ্রে সাংবাদিকদের উপর হামলার তদন্ত শুরু হয়েছে। রবিবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত চট্টগ্রাম সার্কিট হাউজে তদন্ত কার্যক্রম শুরু হয়।

তদন্তের প্রথম দিন আক্রান্ত সাংবাদিক, কাউন্সিলর ও তাদের পোলিং এজেন্ট এবং নির্বাচনী ও ভোটগ্রহণ কর্মকর্তাসহ ৪০ জনের সাক্ষ্য নিয়েছে নির্বাচন কমিশনের গঠিত তদন্ত কমিটি। এতে ভোটকেন্দ্রে সাংবাদিকদের প্রবেশে বাধা ও হামলার বিষয়টি উঠে আসে।

সাক্ষ্যগ্রহণে দৈনিক পূর্বকোণের ফটো সাংবাদিক মিয়া আলতাফ, আরটিভির ক্যামেরাপারসন পারভেজুর রহমান এবং একাত্তর টেলিভিশনের আজাদ তালুকদার হামলার বিস্তারিত বিবরণ দেন।

তদন্ত কমিটির প্রধান চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার শংকর রঞ্জন সাহা নির্বাচনের দিন পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের উপর হামলা ও নাজেহালের ঘটনার বিস্তারিত বিবরণ পাওয়ার কথা স্বীকার করেছেন।

তবে সাংবাদিকদের বক্তব্যের প্রেক্ষিতে ভোটগ্রহণ ও নির্বাচনী কর্মকর্তারা কি বক্তব্য দিয়েছেন তা জানাতে অস্বীকৃতি জানান তদন্ত কমিটির প্রধান।

শংকর রঞ্জন সাহা বলেন, তদন্ত কমিটির কাছে কে কি বক্তব্য দিয়েছে সেটা পর্যালোচনা করে আমরা এক মাসের মধ্যে নির্বাচন কমিশনের কাছে প্রতিবেদন দাখিল করব।

উল্লেখ্য, গত ৬ মে প্রধান নির্বাচন কমিশনারের নির্দেশে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিতে নির্বাচন কমিশনের উপসচিব, তদন্ত কমিটির সদস্য সচিব ফরহাদ আহম্মদ খান এবং সিএমপির উপ-কমিশনার (সদর) ফারুক আহমেদকে সদস্য করা হয়।

ফরহাদ আহম্মদ খান জানান, ২৭ নম্বর দক্ষিণ আগ্রাবাদের তালেবিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তিনটি কেন্দ্রে এবং ৩৯ নম্বর দক্ষিণ হালিশহর ওয়ার্ডের একটি কিন্ডারগার্টেন স্কুলে স্থাপিত একটি ভোটকেন্দ্রে সাংবাদিক নাজেহালের ঘটনা ঘটেছে বলে তারা জানতে পেরেছেন।

মতামত