টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রাউজানে সন্ত্রাসী হামলায় ৬ শ্রমিক আহত : গ্রেপ্তার ৩

এস.এম. ইউসুফ উদ্দিন
রাউজান প্রতিনিধি

চট্টগ্রাম, ২২ মে (সিটিজি টাইমস) : রাউজান পৌর এলাকার সুলতান পুর নন্দীপাড়া একটি সড়কের উন্নয়ন কাজের জন্য আনা বিটুমিন খালাস কাজ করার সময় সন্ত্রাসীদের হামলায় ছয় শ্রমিক আহত হয়। আহতদের মধ্যে তিন শ্রমিককে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গত ২১ মে বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে বারটার সময় এই ঘটনা ঘটে । আহতরা হচ্ছে শ্রমিক নাজিম(২২), ফরিদ (১৯), রাসেল(২৬) সহ ৬ জন। উন্নয়ন কাজের দায়িত্বপ্রাপ্ত টিকাদার আহসান হাবিব চৌধুরী এই ঘটনায় জড়িত ছয় সন্ত্রাসী মইনুল ইসলাম জিকু, রাশেদুল আলম ও আশ্রাফ হোসেন, নেজাম উদ্দিন, সাদ্দাম হোসেনসহ অপর একজনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন।

এই ঘটনায় অভিযান চালিয়ে গতকাল পুলিশ মইনুল ইসলাম জিকু, রাশেদুল আলম ও আশ্রাফ হোসেন নামে তিনজনকে গ্রেফতার করেছে।

এঘটনায় ২২ মে শুক্রবার সকালে ঠিকাদার আহসান হাবিব চৌধুরী বাদী হয়ে কয়েকজন চিহ্নিত সন্ত্রাসীসহ অজ্ঞাতনামা ২০/ ২৫ জনকে আসামী করে রাউজান থানায় মামলা করেছেন বলে জানাগেছে।

রাউজান পৌর এলাকার সুলতান পুর নন্দী পাড়া সড়কের বিটুমিন কার্পেটিং কাজের ঠিকাদারী প্রতিষ্ঠান বায়োজিদ এন্টার প্রাইজের মালিক আহসান হাবিব চৌধুরী জানান, গত ২১ মে বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে বারটার সময় সড়কের নির্মান কাজের জন্য দুইটি ট্রাকে করে আনা বিটুমিনের ড্রাম ট্রাক থেকে নামানোর সময় সন্ত্রাসী রাশেদ, সাদ্দাম, জিপু, নেজাম, আশরাফের নেতৃত্বে ২০/ ২৫ জনের একটি সন্ত্রাসী গ্রুপ দেশীয় অস্ত্র নিয়ে ট্রাক থেকে মালামাল নামানোর কাজে নিয়োজিত শ্রমিকদের উপর এলোপাতারী হামলা চালায় । সন্ত্রাসীদের হামলার সংবাদ পেয়ে ঠিকাদার আহসান হাবিব চৌধুরী রাতেই ঘটনাস্থলে উপস্থিত হলে সন্ত্রাসীরা ঠিকাদার আহসান হবিব চৌধুরীকেও লাঞ্চিত করে। ঘটনার সংবাদ পেয়ে রাউজানের চিকদাইর পুলিশ ফাড়ি থেকে একদল পুলিশ ঘটনাস্থলে পৌছলে সন্ত্রাসীরা পালিয়ে যায় ।

রাতেই ঘটনার পর আহত শ্রমিক নাজিম (২২), ফরিদ (১৯), রাসেল(২৬) সহ আহত শ্রমিককে রাউজান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে যায় ঠিকাদার আহসান হাবিব চৌধুরী ও এলাকার লোকজন । ছয় শ্রমিক আহতবস্থায় তাদের কর্মস্থলে চিকিৎসা নিয়ে চরম আতংকের মধ্যে দিনযাপন করছেন । এই ঘটনা স্বীকার করে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদীপ কুমার দাশ বলেন ঘটনায় জড়িত তিনজনকে গ্রেফতার করা হয়েছে। অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।

মতামত