টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ট্রফিহীন রোনাল্ডোর তিন শর্ত রিয়ালকে

spচট্টগ্রাম, ২২ মে (সিটিজি টাইমস) :  সাতটা হ্যাটট্রিক। ৪৫ গোল। তাতেও তার কপালে নেই লা লিগা খেতাব। বরং যন্ত্রণা বাড়িয়ে এক প্রকার বুড়ো আঙুল দেখিয়ে ট্রফি নিয়ে গিয়েছেন চিরপ্রতিদ্বন্দ্বী মেসি। স্প্যানিশ লিগে বারবার দলকে টেনেটুনে এগিয়ে নিয়ে গেলেও মরসুম শেষে জুটছে হতাশা। যার জেরে অবশেষে ধৈর্যের বাঁধ ভাঙল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর!

পরের মরসুমেও তার সমস্ত খাটনি যাতে মাটিতে না মিশে যায় সেই কারণে এখন থেকেই ক্লাবকে তিনটে শর্ত দিচ্ছেন সিআর সেভেন। চিরশত্রু বার্সেলোনার কাছে লা লিগা খেতাব ‘সারেন্ডার’ করার পরে এতটাই ক্ষুব্ধ আর হতাশ রিয়াল মাদ্রিদ মহাতারকা যে, ক্লাব প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের সঙ্গে বৈঠকে বসে পড়েছিলেন। যেখানে রোনাল্ডো শীর্ষ কর্তার কাছে সটান জানতে চান, পরের মরসুমে টিমের ভুলগুলো কী ভাবে শুধরোবে ক্লাব! আদৌ বার্সাকে চ্যালেঞ্জ করার ক্ষমতা রাখে কি না রিয়াল সেই ব্যাপারেই উত্তর চান রোনাল্ডো। নিজের একশো শতাংশ দিলেও বাকিরা কেন সেরা পারফরম্যান্স দিতে পারছে না সেই প্রসঙ্গও তোলেন ব্যালন ডি’অর জয়ী।

রিয়ালের কাছে মূলত তিনটা শর্ত রেখেছেন রোনাল্ডো।

এক, রিয়ালকে তার উপর বাড়তি নির্ভর করাটা কমাতে হবে। মহাতারকার মতে, তিনি করছেন ৪৫ গোল অথচ বাকি ফরোয়ার্ডরা ২০-র উপরেও পৌঁছতে পারছেন না। সে জন্য দলে গোল করার লোক বাড়ানো হোক।

দুই, এত বার কোচ পাল্টানো উচিত নয়। কোনো বড় ট্রফি না জিততে পারায় এখন থেকেই জল্পনা শুরু হয়েছে কার্লো আন্সেলোত্তির চাকরি যাচ্ছে পরের মরসুমে। কিন্তু রোনাল্ডোর যুক্তি, এত বার কোচ বদলালে টিমেরই ক্ষতি।

তিন, দলের কয়েকটা দুর্বল জায়গা মেরামত করতে এখন থেকেই দলবদলের বাজারে ভালো ফুটবলার সই করাতে নজর দিক রিয়াল।

শোনা যাচ্ছে, যদি এই শর্তগুলো না মানা হয় তবে তার এজেন্টের কাছে প্যারিস সাঁ জাঁ-র দেওয়া প্রস্তাবও মেনে নিতে দ্বিধাবোধ করবেন না রোনাল্ডো। সঙ্গে আবার রোনাল্ডোর প্রিয় পুরনো ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেডও তার সঙ্গে আগাম কথাবার্তা সেরে রেখেছে, যদি সিআর সেভেন মনে করেন ম্যান ইউর দরজা এখনও খোলা তার জন্য।

মরসুম শুরুতে ধারাবাহিক জিতলেও পরের দিকে সেই ফর্ম ধরে রাখতে পারেনি রিয়াল। ড্র করে, হেরে প্রায় প্রতিটা বড় ট্রফিই হাতছাড়া করেছে। সঙ্গে আবার রোনাল্ডোর সঙ্গে বেলের ঝামেলা এতটাই বেড়ে গিয়েছে যে ক্লাব হয়তো ‘ওয়েলস উইজার্ডকে’ বিক্রি করতে বাধ্য হতে পারে। রোনাল্ডোর পছন্দ যতই আন্সেলোত্তি হোক, রিয়াল হয়তো খুব শীঘ্রই গোল্ডেন হ্যান্ডশেক করতে চলেছে ইতালীয় কোচের সঙ্গেও। নতুন কোচ হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন নাপোলির রাফায়েল বেনিতেজ।– সংবাদসংস্থা।

মতামত