টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ফেসবুক মেসেঞ্জারেই ফ্রি ভিডিও কল!

Techচট্টগ্রাম, ২১ মে (সিটিজি টাইমস) :: গুগল প্লে স্টোরে গিয়ে নানা ফ্রি ভিডিও কলিং অ্যাপ খুঁজতে খুঁজতে আপনি হয়তো বিরক্ত। এ অ্যাপগুলো হয়তো ভালো তবে জনপ্রিয় নয়। যাকে ভিডিও কল করতে চান তারও একই অ্যাপ থাকতে হবে। এ সমস্যার সমাধান নিয়ে আসছে ফেসবুক মেসেঞ্জার। অর্থাৎ, ম‌‌‌েসেঞ্জারেই যুক্ত হচ্ছে ভিডিও কল সুবিধা।

বিশ্বের বেশ কয়েকটি দেশে প্রাথমিকভাবে চালু হয়েছে এই সুবিধা। কয়েক মাসের মধ্যে বাংলাদেশেও এটি চালু হবে। ফেসবুক মেসেঞ্জিং- এর ভাইস প্রেসিডেন্ট ডেভিড মার্কাস বুধবার এক ফেসবুক পোস্টে এই ঘোষণা দেন।

তিনি বলেন, ‘আমরা বিশ্বব্যাপী এই সুবিধাটি দিতে পেরে আনন্দিত। শুরুতে কয়েকটি দেশে হলেও সামনে এটি সবগুলো দেশে ছড়িয়ে দিতে চাই।’

ফেসবুক ম‌‌‌েসেঞ্জার অ্যাপের গ্রাহক সংখ্যা প্রায় ৬০ কোটি। ভিডিও কল অপশনটি মেসেঞ্জারের চ্যাট স্ক্রিনের ডানপাশে উপরের দিকে থাকবে। ২০১৬ সালের এপ্রিল নাগাদ ১৮টি দেশে এই সুবিধা পাওয়া যাবে।

শুধু ভিডিও কল নয়, আগামীতে ম‌‌‌েসেঞ্জারে আমূল পরিবর্তন আনার পরিকল্পনা করা হচ্ছে। পরিকল্পনা অনুযায়ী এতে যুক্ত হবে মানি ট্রান্সফার, ভয়েস টু টেক্সট এবং অনলাইন গেমিং সুবিধা।

এ পদক্ষেপের ফলে মাইক্রোসফটের স্কাইপি, অ্যাপলের ফেসটাইম ও গুগলের হ্যাংআউটের মতো ম‌‌‌েসেঞ্জারের প্রতিদ্বন্দ্বী অ্যাপগুলো চাপে পড়বে বলে ধারণা করা হচ্ছে।

মতামত