টক অব দ্য চট্টগ্রাম
Ad2

১০ জনকে হত্যার হুমকি দিয়ে আনসারুল্লাহ বাংলাটিমের চিঠি

sচট্টগ্রাম, ২১  মে (সিটিজি টাইমস) :: ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমাম, তারানা হালিম, গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকারসহ ১০জনকে হত্যার হুমকি দিয়েছে আল কায়েদা-আনসারুল্লাহ বাংলাটিম-১৩।

বুধবার ডাকযোগে পাঠানো ইংরেজিতে লেখা একটি চিঠিতে এ হত্যার হুমকি দেওয়া হয়। আল কায়েদা-আনসারুল্লাহ বাংলাটিম:১৩’এর নামে পাঠানো ওই চিঠিতে ১০ জনের নামের একটি তালিকা রয়েছে, যার সবার উপরে প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমামের নাম রয়েছে। চিঠিতে লেখা রয়েছে ‘মাস্ট উইল প্রিপেয়ার ফর ডেড’।

যে খামে চিঠি পাঠানো হয়েছে সেটি সাদা। এর ওপর ওপর ঢাকা জিপিও এর সিল এবং দুই টাকার দুইটি টিকিট লাগানো ছিল।

১০ জনকে হত্যার হুমকি দিয়ে আনসারুল্লাহ বাংলাটিমের চিঠি

তালিকায় দুই নম্বরে রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। তার নামের পাশে লেখা আছে আই,দুশমুন,ভিসি। পর্যায়ক্রমে আছে তারানা হালিম (নাস্তিক), জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অসীম সরকার (হিন্দু মৌলবাদ), ডা. ইমরান এইচ সরকার (ব্লগার), কাবেরী গায়েন (আই,এনিমি,ডিইউ), বিকাশ সাহা (আই,দুশমুন), ইকবালুর রহিম (আই,দুশমুন), পলান সুতার (এন্টি বাংলাদেশ,র,অ্যাডভাইজার) ও সর্বশেষে রয়েছে অধ্যাপক জাফর ইকবালের নাম।

এ ব্যাপারে ঢাবি প্রক্টর অধ্যাপক এ এম আমজাদ বলেন, ‘এঘটনায় শাহবাগ থানায় একটি সাধারণ ডাযেরি (জিডি) করা হয়েছে। আমাদের পক্ষ থেকে খুব সতকর্তা অবলম্বন করা হবে।’

ডাকযোগে পাঠানো ওই চিঠি বুধবার বেলা সাড়ে ১১টার দিকে পেয়েছেন বলে জানান উপাচার্য আরেফিন সিদ্দিক।তিনি বলেন, ‘সেখানে আমাদেরকে খুনের হুমকি দেওয়া হয়েছে। কারা এ ধরনের কাজ করছে, তাদের সঙ্গে কারা জড়িত তাদের দেশের গোয়েন্দা সংস্থার মাধমে খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির বিধান করা উচিত।”

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত