টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সাগরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধ: পুলিশ সদস্য আহত, অস্ত্রসহ জলদস্যু গ্রেফতার

Cox's  gun fight Pic-20.05.2015

ইমাম খাইর, কক্সবাজার ব্যুরো:
বঙ্গোপসাগরের কক্সবাজার চকরিয়ার বদরখালী পয়েন্টে পুলিশের সঙ্গে জলদস্যুদের ঘন্টাব্যাপী বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। এ সময় জেলা গোয়েন্দা পুলিশের এক সদস্য আহত হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে দুইটি লম্বা বন্দুক, একটি এলজি, ৪৫ রাউন্ড তাজা কার্তুজ, ১৬ রাউন্ড ফুটানো কার্তুজ, ৪টি কার্তুজের বেল্টসহ শহীদুর রহমান (৩২) নামের এক জলদস্যুকে আটক করে। আটককৃত জলদস্যু  ওই এলাকার মোঃ নুরুন্নবীর ছেলে বলে জানায় পুলিশ। ২০ মে বিকেলে কক্সবাজারের ডিবি পুলিশের একটি ইউনিট এ অভিযান চালায়।
ডিবি পুলিশের ওসি দেওয়ান আবুল হোসেন জানান, দীর্ঘদিন যাবত বঙ্গোপসাগরের বিভিন্ন পয়েন্টে কয়েকটি সিন্ডিকেটের মাধ্যমে সশস্ত্র জলদস্যুরা সাগরে মাছ ধরতে যাওয়া ফিশিং ট্রলারে হানা দিয়ে আসছে। পাশাপাশি মাঝিমাল্লাদের খুন ও তাদের সর্বস্ব লুটের ঘটনা ঘটনাও ঘটনাচ্ছে। প্রতি দিনের ন্যায় ২০ মে বিকেলে কক্সবাজারের চকরিয়ার বদরখালী পয়েন্টে ৭/৮ জনের সংঘবদ্ধ একটি জলদস্যু বাহিনির গোপন বৈঠকের সংবাদ পেয়ে গোপন সংবাদের ভিত্তিতে চকরিয়ার বদরখালী কোদালিয়াঘোনার খালের পাড়ে অভিযান চালানো হয়।
ডিবি ওসি বলেন, জলদস্যুরা অতর্কিত পুলিশকে লক্ষ্য করে গুলি বর্ষন করে। পুলিশও পাল্টা গুলি ছুঁড়ে। এতে উভয় পক্ষে ৩৫ রাউন্ড গুলিবিনিময় হয়। পরে ৭/৮ জন জলদস্যু পারিয়ে গেলেও অস্ত্রসহ জলদস্যু শহীদ ঘটনাস্থলে আটক হয়। এ ব্যাপারে মামলা হয়েছে।

মতামত