টক অব দ্য চট্টগ্রাম
Ad2

টাইগারদের বিপক্ষে ভারতের দল ঘোষণা

spচট্টগ্রাম, ২০ মে (সিটিজি টাইমস) :: নানা জল্পনা-কল্পনা শেষে পূর্ণ শক্তির দল নিয়ে বাংলাদেশ সফরে আসছে ভারতীয় ক্রিকেট দল। আগামী জুনের এই সফরে তারা একটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলবে।

বুধবার ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) বাংলাদেশ সফরের জন্য টেস্ট ও ওয়ানডে দল ঘোষণা করেছে। দলের সিনিয়র খেলোয়াড়রা যে ছুটি চেয়েছিল বোর্ড তা দেয়নি।

সফরে বাংলাদেশের সঙ্গে একমাত্র টেস্টের নেতৃত্বে বিরাট কোহলি, যিনি না আসার জন্য ছুটি চেয়েছিলেন। মহেন্দ্র সিং ধোনি অবসরের পর তার কাঁধে টেস্টের অধিনায়কত্ব দেওয়া হয়েছে।

১৫ সদস্যের টেস্ট দলে দীর্ঘদিন পরে ফিরেছেন স্পিনার হরভাজন সিং। বাদ পড়েছেন বাম-হাতি অলরাউন্ডার রবিন্দ্র জাদেজা। এর বাইরে ইনজুরির কারণে দলে ফিরতে পারেননি পেসার মোহাম্মাদ সামি।

বিশ্বকাপের শেষদিকে সামি ইনজুরিতে পড়েন। তবে ওয়ানডে দলে তার জায়গায় নেওয়া হয়েছে ধাওয়াল কুলকারনিকে। ১৫ সদস্যের এই ওয়ানডে দলের নেতৃত্ব দিবেন মহেন্দ্র সিং ধোনি।

ভারত (টেস্ট দল)
বিরাট কোহলি (অধিনায়ক), মুরালি বিজয়, শিখর ধাওয়ান, কেএল রাহুল, চেতশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে, রোহিত শর্মা, ঋদ্ধিমান শাহা, রবিচন্দ্রন অশ্বিন, হরভাজন সিং, করণ শর্মা, ভুবনেশ্বর কুমার, উমেশ যাদব, বরুণ অরুণ ও ইশান্ত শর্মা।

ভারত (ওয়ানডে দল)
মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), রোহিত শর্মা, আজিঙ্কা রাহানে, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, সুরেশ রায়না, আমবাতি রাইডু, রবিচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র জাদেজা, অস্কার প্যাটেল, ভুবনেশ্বর কুমার, উমেশ যাদব, মোহিত শর্মা, স্টুয়ার্ট বিনি ও ধাওয়াল কুলকারনি।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত