টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ক্রিকেট ফেরাতে পাকিস্তানে পৌঁছেছে জিম্বাবুয়ে

চট্টগ্রাম, ১৯ মে (সিটিজি টাইমস) : : পাকিস্তানের মাটিতে ক্রিকেট ফেরাতে ঐতিহাসিক সফরে জিম্বাবুয়ে ক্রিকেট দল লাহোর পৌঁছেছে।

মঙ্গলবার ভোরে তারা লাহোরের আল্লামা ইকবাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। এরপর কড়া নিরাপত্তা দিয়ে তাদের স্থানীয় একটি হোটেলে নিয়ে যাওয়া হয়।

বিমানবন্দরে জিম্বাবুয়ে দলকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন পাঞ্জাবের স্বরাষ্ট্রমন্ত্রী সুজা খানজাদা এবং পিসিবির পক্ষে জহির খান।
সুজা খানজাদা পরে সাংবাদিকদের বলেন, আমরা এই সিরিজ সফলভাবে আয়োজন করতে পারলে অন্যান্য দলও পাকিস্তান সফরে আসবে। আর এই সিরিজের ওপর নজর রাখছে বিভিন্ন ক্রিকেট বোর্ড। আশা করি তাদের আশস্ত করতে অঅমরা সক্ষম হব।

জিম্বাবুয়ে হলো প্রথম কোনো টেস্ট খেলুড়ে দেশ, যারা দেশটিতে দীর্ঘ ছয় বছর ধরে নির্বাসিত ক্রিকেট ফেরাতে সফর করছে। এতদিন পাকিস্তান তাদের হোম সিরি খেলে আসছিল সংযুক্ত আরব আমিরাতে।

২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা দলের বাসে বন্দুকধারীদের হামলার পর কোনো শীর্ষ আন্তর্জাতিক দল পাকিস্তান গিয়ে ক্রিকেট খেলেনি।

আগামী শুক্রবার থেকে জিম্বাবুয়ে ও পাকিস্তানের মধ্যে সিরিজ শুরু হবে। দুটি টি-২০ ও তিনটি ওয়ানডে ম্যাচ হবে গাদ্দাফি স্টেডিয়ামে। এখন থেকেই ওই স্টেডিয়ামকে নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়েছে।

তবে আইসিসি বলেছে, তারা এ সিরিজের জন্য কোনো আম্পায়ার পাঠাবে না। ফলে পাকিস্তানের স্থানীয় আম্পায়ার দিয়েই এ সিরিজ পরিচালনা করতে হবে।

এদিকে, বর্তমানে জিম্বাবুয়ে দলের কোচ রয়েছেন শ্রীলঙ্কায় জন্ম নেওয়া ডেভ হোয়াইমোর। তিনি এই সফরকে পাকিস্তানের জন্য গুরুত্বপূর্ণ উল্লেখ করে বলেছেন, আমি পাকিস্তান সফরে আসতে পেরে খুশি।

ওদিকে, বাংলাদেশ ক্রিকেট বোর্ড বলছে, আগামী আগস্ট মাসে বাংলাদেশ মহিলা ক্রিকেট দলের পাকিস্তান সফরের কথা রয়েছে। আগামী জুনে বিসিবির বোর্ড সভায় এ বিষয়ে সিদ্ধান্ত চূড়ান্ত হবে।

বিসিবির মহিলা উইংয়ের চেয়ারম্যান এম এ এ চৌধুরী ভুলু বলেছেন, পাকিস্তান ক্রিকেট বোর্ড তাদের খেলার জন্য আমন্ত্রণ জানিয়েছে।

মতামত