টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মিরসরাইয়ে অপহরণের চারদিনেও উদ্ধার হয়নি দুই স্কুল ছাত্রী

এম মাঈন উদ্দিন
মিরসরাই প্রতিনিধি

চট্টগ্রাম, ১৭ মে (সিটিজি টাইমস) :: অপহণের চারদিন পার হয়ে গেলেও এখনো উদ্ধার হয়নি মিরসরাইয়ের বারইয়ারহাট বালিকা উচ্চ বিদ্যালয়ের দুই ছাত্রী। এ নিয়ে চরম উৎকন্ঠায় দিন কাটছে দুই ছাত্রীর পরিবারে। গত বৃহস্পতিবার বিদ্যালয়ে যাওয়ার পথে বারইয়ারহাট পৌরসভার ইসলাম মাকের্ট এলাকা থেকে দুই ছাত্রীকে ফিল্ম ষ্টাইলে অপহরণ করে স্থানীয় ছাত্রলীগ কর্মী আকাশ সায়েমের নেতৃত্বে একটি গ্রুপ। এ বিষয়ে বৃহস্পতিবার রাতে ওই ছাত্রীদের অভিবাবক বাদি হয়ে জোরারগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ করেন। অপহৃতদের বাড়ি উপজেলার ২ নম্বর হিঙ্গুলী ইউনিয়নের চিনকিরহাট পূর্ব হিঙ্গুলী গ্রামে। অপহৃত দুই ছাত্রী বারইয়ারহাট বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেনীর ছাত্রী। ইতমধ্যে অপহণের ঘটনায় জড়িত থাকার অভিযোগে সায়েম ও জাবেদ নামে দুই ছাত্রলীগ কর্মীকে গ্রেপ্তার করেছে কক্সবাজার সদর থানা পুলিশ।

অপহৃত এক ছাত্রীর পিতা জানান, বৃহস্পতিবার সকালে বারইয়ারহাট বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেনীর ছাত্রী তার কন্যা ও তার ভাতিজি বিদ্যালয়ে যায়। বিদ্যালয় ছুটির হওয়ার পরও বাড়িতে ফিরে না আসায় বিভিন্ন স্থানে খোঁজ নিতে থাকেন। পরে জানতে পারেন বিদ্যালয়ে যাওয়ার পথে ইসলাম মার্কেট এলাকা থেকে ছাত্রলীগ কর্মী আকাশ ,সায়েম ও তার ভাই রনিসহ আরো কয়েকজন মিলে জোর করে তাদের একটি মাইক্রো বাসে তুলে নিয়ে গেছে। তিনি ক্ষোভের সাথে বলেন, মামলা দায়েরের চারদিন পার হলেও এখনো আমার মেয়েকে উদ্ধার করতে পারেনি পুলিশ।

মিরসরাই উপজেলা আওয়ামীলীগের এক সিনিয়র নেতা জানান, অপহরণকারীদের দ্রুত গ্রেপ্তার ও অপহৃত দুই ছাত্রীকে উদ্ধারের জন্য পুলিশ প্রশাসনকে নির্দেশ দিয়েছে গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। তার নির্দেশের পরও পুলিশ অজ্ঞাত কারণে দায়িত্ব অবহেলা করছেন বলে অভিযোগ করেন তিনি।

জানা গেছে, বারইয়ারহাট পৌর আওয়ামীলীগের প্রক প্রভাশালী নেতার শেল্টারে দীর্ঘদিন ধরে ওই এলাকায় সন্ত্রাসের রাজত্ব কায়েম করছে ছাত্রলীগ কর্মী আকাশ। চাঁদাবাজি, মারামারি, হামলা তার জন্য নিত্য ব্যাপার। তার বিরুদ্ধে জোরারগঞ্জ থানায় একটি মামলা রয়েছে। কিন্তু ওই নেতার আশির্বাদের কারনে পুলিশ তাকে গ্রেপ্তার করেনি।

এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা জোরারগঞ্জ থানার উপ-পরিদর্শক ফজলুল হক জানান, অপহণের ঘটনায় জড়িত থাকার সন্দেহে সায়েম ও জাবেদ নামে দুইজনকে আটক করেছে পুলিশ। অপহৃতদের উদ্ধার ও অপহরণকারীদের গ্রেফতারের জোর চেষ্টা চালিয়ে যাচ্ছি।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত