টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মানবপাচারকারীদের ছাড় দেয়া হবে না

coxsbazarচট্টগ্রাম, ১৬ মে (সিটিজি টাইমস) :: স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মানবপাচার রোধে দেশব্যাপী ব্যাপক অভিযান চলছে। মানবপাচারকারীরা মোটেও ছাড় পাবে না। তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

শনিবার সকালে কক্সবাজারের মহেশখালী উপজেলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নবনির্মিত ভবন ও কার্যক্রমের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এসময় মন্ত্রী বর্তমান সময়ের আলোচিত মানব ও ইয়াবা পাচার এবং জলদস্যুতা বন্ধে কোস্টগার্ডকে কঠোর হওয়ার নির্দেশ দেন।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, ‘বর্তমান সরকার উপকূলীয় অঞ্চলের মানুষের নিরাপত্তা বিধানে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। তা ছাড়া গভীর বঙ্গোপসাগরে মৎস্য আহরণরত মাঝি-মাল্লাদের নিরাপত্তায় আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতা বাড়ানো হয়েছে। মানবপাচার ও জলদস্যুতা প্রতিরোধে শিগগিরই সোনাদিয়ায় কোস্টগার্ড স্টেশন স্থাপন করা হবে।’

আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘খবরের কাগজে পড়েছি আগুন লাগলে মহেশখালীতে দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখা ছাড়া আর কোনো উপায় ছিল না। সে সময়ের অবসান করে দিলেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগুন লাগলে আর দাঁড়িয়ে চেয়ে থাকতে হবে না। ফায়ার সার্ভিস আগুন নেভানোর পাশাপাশি যে কোনো দুর্যোগে উদ্ধার কাজ চালিয়ে যাবে।’

উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো. আনোয়ারুল নাসেরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- স্থানীয় সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সদর আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল, জেলা প্রশাসক আলী হোসেন, পুলিশ সুপার শ্যামল কান্তি নাথ, জেলা আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট আহমদ হোসাইন, সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন আহমদ সিআইপি প্রমুখ।

মতামত