টক অব দ্য চট্টগ্রাম
Ad2

লোহাগাড়ায় গ্যাস সিলিন্ডার বিষ্ফোরণে ঝলসে যাওয়া নবী হোসেনের মৃত্যু

আরফাত হোছাইন বিপ্লব
লোহাগাড়া প্রতিনিধি

চট্টগ্রাম, ১৫ মে এপ্রিল (সিটিজি টাইমস) : লোহাগাড়ায় অধিক মুনাফা লাভের আশায় গোপনে একটি বাড়ীতে এক সিলিন্ডার থেকে অন্য সিলিন্ডারে গ্যাস ট্রান্সপার করার সময় বিষ্ফোরণে আহত ৪ জনের মধ্যে নবী হোসেন নামে একজনের মুত্যু ঘটেছে। ১৫মে শুক্রবার ভোর পাচঁটায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান। তার বাড়ী লোহাগাড়া সদর ইউনিয়নের রশিদার পাড়ায়। ২ মেয়ে, তিন ছেলে, স্ত্রী, অবিবাহিত ২ বোন ও মা-বাবার একান্নবর্তি পরিবারের একমাত্র কর্মক্ষম ব্যক্তি মারা যাওয়ায় চোখে সর্ষে ফুল দেখছেন পরিবারের সদস্যরা।

উল্যেখ্য, গত ৮ মে শুক্রবার সকাল ১১টায় লোহাগাড়া সদর ইউনিয়নের রশিদার পাড়ায় গ্যাস সিলিন্ডার ব্যবসায়ী মো. আলমগীরের বাড়ীতে বিস্ফোলনের ঘটনা ঘটে। সিলিন্ডার থেকে গ্যাস চুরির ঘটনা ধামাচাপা দিতে আহতদেরকে বাড়ীর দুতলায় একটি কক্ষে তালাবদ্ধ রেখে চিকিৎসা দেয়া হয়। পরে মো. নবী হোসেনের অবস্থার অবনতি হলে পরদিন রাত সাড়ে ১২টার দিকে চমেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তার শরীরের ৮০ শতাংশ পুড়ে যায় বলে জানা গেছে।

ঘটনার পরপররই যথাযথ চিকিৎসা পেলে তাকে বাঁচানো সম্ভব হতো বলে জানিয়েছেন চিকিৎসকরা। এমন দাবী তার পরিবারের সদস্যদের।

এদিকে সব ঘটনা ধামা চাপা দিয়ে লাশ দাফন করে ফেলার জন্য একটি প্রভাবশালী মহল উঠে পড়ে লেগেছে বলে সাংবাদিকদের কাছে অভিযোগ করেছেন নিহতের স্বজনরা।

উল্যেখ্য, সিলিন্ডারব্যবসায়ী আলমগীর চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের উপ প্রচার সম্পাদক নুরুল আবচার চৌধুরীর ভাই।

স্থানীয়রা আরো জানিয়েছেন, এর আগেও কয়েকবার গ্যাস স্থানান্তরের সময় বিষ্ফোরণের ঘটনা ঘটলেও ভাই সরকারী দলের নেতা হওয়ার তা ধামাচাপা দিয়ে ফেলে।

স্থানীয়দের অভিযোগ থানায় খবর দেয়ার পরও অজানা কারণে তারা ঘটনাস্থলে আসে না।

যোগাযোগ করা হলে লোহাগাড়া থানার ওসি মোহাম্মদ শাহজাহান পিপিএমবার জানিয়েছেন, নিহত হওয়ার খবর পেয়েছি তবে এখনো পর্যন্ত কেউ লিখিত অভিযোগ দেয় নি। দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত