টক অব দ্য চট্টগ্রাম
Ad2

দপ্তরে রদবদল আনলেন খালেদা জিয়া

kaleda-bnpচট্টগ্রাম, ১২ মে এপ্রিল (সিটিজি টাইমস) :: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দলের দপ্তরে রদবদল করেছেন। দলীয় কাঠামো সংস্কারের অংশ হিসেবে তিনি এই রদবদল করেছেন বলে জানা গেছে।

সহ-দপ্তর সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীমকে গুলশান কার্যালয় থেকে দলের নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে স্থানান্তর করা হয়েছে।

অন্যদিকে আরেক সহ-দপ্তর সম্পাদক আসাদুল করিম শাহীনকে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয় থেকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে নেয়া হয়েছে।

এছাড়া দলের সহ-প্রচার সম্পাদক সৈয়দ ইমরান সালেহ প্রিন্সকে বিশেষ সহকারী শিমুল বিশ্বাসের পাশে নিয়োগ দেয়ার প্রক্রিয়া চলছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

সিটি নির্বাচনের পর জিয়াউর রহমানের সমাধিতে দুর্বৃত্তরা ভাঙচুর করলে বিএনপি নেতাদের মধ্যে ইমরান সালেহ প্রিন্সই প্রথম ঘটনাস্থলে আসেন। এছাড়া তিনি বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ঘনিষ্ট বলে জানা গেছে।

সূত্র জানায়, নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয় সামাল দিবে দলের যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের পরে উপযুক্ত আর কাউকে পাওয়া যাচ্ছে না। এর পরিপ্রেক্ষিতে শামীমকে পল্টনে আনা হয়েছে।

খুব শিগগিরই যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল ও জাসাসকে খালেদা জিয়া পুনর্গঠন করার সিদ্ধান্ত নিয়েছেন বলেও জানা গেছে।

বিএনপির নয়টি অঙ্গ সংগঠন আর দুটি সহযোগী সংগঠন রয়েছে। এর মধ্যে সহযোগী সংগঠন হিসেবে ছাত্রদল, শ্রমিক দল এবং অঙ্গ সংগঠন মুক্তিযোদ্ধা দল ব্যতীত সকল সংগঠনের মেয়াদ শেষ হয়েছে বেশ আগে।

আবার ছাত্রদলের আংশিক কমিটি প্রকাশ হয়েছে। শ্রমিক দলের কমিটি নিয়ে শ্রম আদালতে মামলা চলমান রয়েছে।

মেয়াদ শেষ হওয়া বাকি অঙ্গ সংগঠনের মধ্যে- যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল, কৃষক দল, মৎস্যজীবী দল, তাঁতী দল, ওলামা দল ও জাতায়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) রয়েছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত