টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে ব্যাংকের সব শাখায় সিসি ক্যামেরা বসানোর নির্দেশ

চট্টগ্রাম, ১১ মে এপ্রিল (সিটিজি টাইমস) :: নগর পুলিশ কমিশনার আবদুল জলিল মণ্ডল চট্টগ্রামে সরকারি বেসরকারি ব্যাংকগুলোর সব শাখাকে ক্লোজ সার্কিট(সিসি) ক্যামেরার আওতায় নিয়ে আসার নির্দেশ দিয়েছেন। এছাড়া রাতে ও সপ্তাহের ছুটির দিনগুলোতে ব্যাংকের নিরাপত্তাকর্মীরা ঠিক মতো দায়িত্ব পালন করছে কিনা তা কঠোরভাবে পর্যবেক্ষণেরও নির্দেশ দেন তিনি।

সোমবার বিকালে নগর পুলিশ সদর দপ্তরের সম্মেলন কক্ষে রাষ্ট্রায়াত্ত ও বেসরকারি ৪১টি ব্যাংকের কর্মকর্তাদের সঙ্গে প্রায় দেড় ঘণ্টা রুদ্ধদ্বার বৈঠক করেন নগর পুলিশের শীর্ষ কর্তারা।

বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা জানান নগর পুলিশ কমিশনার।

আবদুল জলিল মণ্ডল বলেন,‘নিরাপত্তার স্বার্থে প্রত্যকটা ব্যাংকের শাখা যাতে সিসি ক্যামেরার আওতায় আনা হয় জোনাল হেড এবং ব্যবস্থাপকদের সে ব্যাপারে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

আবদুল জলিল মণ্ডল বলেন,‘প্রতিটা ব্যাংকে যদি সিকিউরিটি ডিভাইস সংযুক্ত করে তাহলে কোন আনওয়ান্টেড ব্যক্তি যদি সে এলাকায় ঢুকে তাহলে সিকিউরিটি ডিভাইস থেকে অটো শব্দ হতে থাকবে। আনওয়ান্টেড ব্যক্তি ঢুকলে তার ছবিসহ চলে আসে। আমরা সবাইকে সর্বশেষ প্রযুক্তির ডিভাইসগুলো সংযুক্ত করার জন্য বলেছি। এগুলো যদি তারা প্রয়োগ করতে পারে ও ব্যাংকে রাখতে পারে এবং তার একটি সংযোগ যদি আমাদের নিয়ন্ত্রণ কক্ষে থাকে তাহলে আমরা নিয়ন্ত্রণ কক্ষ থেকে নিরাপত্তার বিষয়টি পর্যবেক্ষণ করতে পারবো।’

কোন উদ্ভূত পরিস্থিতি সৃষ্টি হতে দেখা গেলেই দ্রুত গতিতে আমাদের কর্মকর্তারা সেখানে পৌছে যাবে বলেন নগর পুলিশ কমিশনার।

গত ৭ মে রাতে হাটহাজারীতে অগ্রণী ব্যাংকে ডাকাতির চেষ্টা করা হয়। ৯ মে আল আরাফাহ ইসলামী ব্যাংকের মুরাদপুর শাখায় নৈশ প্রহরীকে খুন করে ডাকাতরা। এ ঘটনায় কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

তবে শিগগির শুভ সংবাদ দিবেন বলে জানালেন নগর পুলিশ কমিশনার।

 

মতামত