টক অব দ্য চট্টগ্রাম
Ad2

উখিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ মানবপাচারকারী নিহত

Cox-Bazer-mapচট্টগ্রাম, ১০মে এপ্রিল (সিটিজি টাইমস) : কক্সবাজারের উখিয়ায় রবিবার ভোরে গোয়েন্দা পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ জাফর মাঝি (৪৫) নামে একজন নিহত হয়েছেন। এ সময় পুলিশ ও আনসারের দুই সদস্য আহত হন।

জাফর শীর্ষ মানবপাচারকারী বলে দাবি করেছে পুলিশ। এ ছাড়া ঘটনাস্থল থেকে একটি দেশীয় এলজি বন্দুক ও ৫ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।
জাফর মাঝি উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের পশ্চিম সোনারপাড়ার জহির আহমদের ছেলে।

কক্সবাজার জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেওয়ান আবুল হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভোরে গোয়েন্দা পুলিশের একটি দল সোনারপাড়ায় মানবপাচারকারীদের আস্তানায় অভিযান চালায়। এ সময় মানবপাচারকারীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে উভয়ের মধ্যে বন্দুকযুদ্ধ শুরু হয়। পরে মানবপাচারকারীরা পিছু হঠলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় জাফর মাঝিকে উদ্ধার করে পুলিশ। পরে তাকে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে আসা হয়। ভোর ৫টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তিনি জানান, বন্দুকযুদ্ধে পুলিশ সদস্য মোহাম্মদ সোহেল ও আনসার সদস্য মোহাম্মদ মনির আহত হন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। ঘটনাস্থল থেকে একটি দেশী এলজি বন্দুক ও ৫ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

নিহত জাফরের বিরুদ্ধে উখিয়া থানায় মানবপাচারসহ পাঁচটি মামলা রয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে বলেও জানান ওসি।

এর আগে শুক্রবার ভোর টেকনাফের বিচ হ্যাচারি এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তিনজন নিহত হন। পুলিশের দাবি, তারা মানবপাচারকারী ছিলেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত