টক অব দ্য চট্টগ্রাম
Ad2

পটিয়ায় জায়গা নিয়ে সংঘর্ষে পুলিশসহ আহত ৭

চট্টগ্রাম, ০৭ মে এপ্রিল (সিটিজি টাইমস) : পটিয়া উপজেলার পূর্ব আশিয়া গ্রামে জায়গা জমি বিষয়ক বিরোধকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনাইয় পটিয়া থানার এসআই কুতুব উদ্দিন সহ ৭জন আহত হয়েছেন।

আহতরা হলেন এসআই কুতুব উদ্দিন, মো. সিরাজুল আলম (৫০), মো. সাঈম (১৮), শাহ আলম (৫০), বেবী আক্তার (৩৫), মো. মোকাম্মেল (৩৫) ও শহীদুল আলম (৫০)। আহতদের মধ্যে সিরাজ, শাহ আলম ও শহীদুল আলমকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ৯ থেকে সকাল ১১টা পর্যন্ত দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি সামাল দিতে পুলিশ ৬-৭ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে ও এলোপাতাড়ি লাঠিচার্জ করে। বর্তমানে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

পটিয়া থানার এসআই কামরুল  জানান, জায়গা জমি নিয়ে বিরোধের সালিশকারক মোকাম্মেলের সঙ্গে অন্য সালিশকারকের কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটি থেকে তা এক পর্যায়ে সংঘর্ষে রূপ নেয়। এসময় দু’পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। ধাওয়া-পাল্টা ধাওয়ার এক পর্যায়ে এসআই কুতুব উভয় পক্ষের মাঝখানে পড়ে গিয়ে আহত হয়। এছাড়া সংঘর্ষে উভয় পক্ষের আরও ৬জন আহত হয়েছেন।পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৬-৭ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে।

বর্তমানে পরিস্থিতি নিয়ন্তণে রয়েছে বলে জানান এসআই কামরুল।

মতামত