টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রাম মহানগরীতে ব্যাটারি রিকশা চলাচলে বাধা নেই

riksaচট্টগ্রাম, ০৬ মে এপ্রিল (সিটিজি টাইমস):: চট্টগ্রাম মহানগরীতে ব্যাটারি চালিত রিকশা চলাচলে এই মুহূর্তে কোন বাধা নেই বলে জানিয়েছে চট্টগ্রাম মহানগর পুলিশ।

চট্টগ্রাম চলাচলরত ব্যাটারি রিকশা সংক্রান্ত উচ্চ আদালতের নির্দেশনার বিষয়ে এটর্নি জেনারেলের মতামত পাওয়ার পর ব্যাটারি রিকশা চলবে কি চলবে না এ ব্যাপারে সিদ্ধান্ত নিবে পুলিশ।

এটর্নি জেনারেলের মতামত না পাওয়া পর্যন্ত চট্টগ্রাম মহানগরীতে ব্যাটারি রিকশা চলাচলে কোন বাধা দিবে না পুলিশ। এর আগে গতকাল মঙ্গলবার ব্যাটারি রিকশা মালিকদের একটি রিট আবেদন হাইকোর্টে খারিজ হওয়ার প্রেক্ষিতে বৃহস্পতিবার থেকে চট্টগ্রামে ব্যাটারি রিকশা চলাচল বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল পুলিশ।

বুধবার এ ব্যাপারে শহরে মাইকিং করারও সিদ্ধান্ত হয়। কিন্তু মঙ্গলবার রাতের মধ্যেই পুলিশ ব্যাটারি রিকশা বন্ধ করবে কি করবে না এ ব্যাপারে মতামত জানতে এটর্নি জেনারেলকে চিঠি লেখার সিদ্ধান্ত গ্রহণ করে।

এটর্নি জেনারেলের মতামত না আসা পর্যন্ত ব্যাটারি রিকশা উচ্ছেদ না করার সিদ্ধান্ত নেয় পুলিশ।

এ ব্যাপারে চট্টগ্রাম ব্যাটারি রিকশা চালক মালিক ফোরামের সভাপতি আবদুল কাদের মজুমদার জানান, হাইকোর্টের আদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগ স্থগিত করেছে। এতে ব্যাটারি রিকশা চলাচলে কোন বাধা নেই।

উল্লেখ, মামলা জটিলতায় চট্টগ্রামে দফায় দফায় বন্ধ করে দেওয়া হয় ব্যাটারি রিকশা। সর্বশেষ প্রায় দেড় মাস বন্ধ থাকার পর সিটি করপোরেশন নির্বাচনের দুই দিন আগে থেকে চট্টগ্রামে আবার চালু হয়েছিল এসব রিকশা।

নির্বাচনের পরদিন গত ২৯ এপ্রিল ব্যাটারিচালিত রিকশার পক্ষে করা একটি রিট পিটিশন খারিজ করে দেন হাইকোর্ট বেঞ্চ। ফলে ব্যাটারিচালিত এসব রিকশা চলাচল আবার অবৈধ হয়। সুপ্রিম কোর্টের আপিল বিভাগ হাইকোর্ট বেঞ্চের খারিজ করে দেওয়া রায় স্থগিত করলে চট্টগ্রামে ব্যাটারি রিকশা চলাচলে কোন বাধা নেই বলে জানিয়েছে ব্যাটারি রিকশা চালক মালিকদের সংগঠনের নেতারা।

মতামত