টক অব দ্য চট্টগ্রাম
Ad2

শপথ নিলেন চসিক মেয়র আ জ ম নাছির

nasir-albdচট্টগ্রাম, ০৬ মে এপ্রিল (সিটিজি টাইমস):  চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে নবনির্বাচিত মেয়র আ জ ম নাছির উদ্দিন সহ কাউন্সিলররা শপথ নিয়েছেন। একইসঙ্গে অপর দুই সিটির নির্বাচিতরাও আজ শপথ নিল।

বুধবার সকাল সাড়ে ১০টায় প্রধানমন্তী শেখ হাসিনা তাদের শপথ বাক্য পাঠ করান।

চট্টগ্রাম, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়রদের শপথ পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংরক্ষিত ও সাধারণ কাউন্সিলরদের শপথ পাঠ করান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

শপথ অনুষ্ঠানে যোগ দিতে নবনির্বাচিত মেয়র আ জ ম নাছির উদ্দিন গত চারদিন ধরে ঢাকায় অবস্থান করছেন। তিনি রোববার গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন।

এদিকে অনুষ্ঠানে যোগ দিতে কাউন্সিলররা মঙ্গলবার ঢাকায় পৌঁছেছেন।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ শফিউল আলম বলেন, মঙ্গলবার কাউন্সিলররা বাসযোগে ঢাকায় গিয়েছেন। বুধবার সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে মেয়র ও কাউন্সিলরা শপথ নিবেন।

শপথ নেয়ার পর নতুন মেয়র দায়িত্ব গ্রহণ করলেও কাউন্সিলররা দায়িত্ব নেবেন ২৬ জুলাই। কারণ আগের মেয়র মনজুর আলম পদত্যাগ করেই নির্বাচনে অংশ নিয়েছিলেন। এই কারণে মেয়র পদ শূন্য রয়েছে। অপরদিকে কাউন্সিলররা পদত্যাগ না করেই নির্বাচন করেছেন। তাই এখনো তাদের কাউন্সিলর পদ বহাল রয়েছে।

চসিকের মেয়র এবং কাউন্সিলরদের শপথ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে চট্টগ্রামের মন্ত্রী-এমপিসহ নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী, সাবেক এমপি নুরুল ইসলাম বিএসসি ও সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালামকে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত