টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বিভীষিকার নাম তামিম, থামাতে মরিয়া মিসবাহ

taচট্টগ্রাম, ০৫ মে এপ্রিল (সিটিজি টাইমস):  পাকিস্তানের কাছে তামিম ইকবাল এখন এক বিভীষিকার নাম। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট জিততে হলে বাংলাদেশের উদ্বোধনী এই ব্যাটসম্যানকে থামাতে হবে বলে মনে করেন পাকিস্তানের অধিনায়ক মিসবাহ উল হক।

তামিম অসাধারণ এক দ্বিশতকে করে খুলনা টেস্টে বাংলাদেশকে দারুণ এক ড্র এনে দেন। এর আগে ওয়ানডে সিরিজেও খুব ভালো ব্যাটিং করেন তামিম। তিন ম্যাচে দুটি শতক ও একটি অর্ধশতকের মাধ্যমে ৩১২ রান করেন তিনি।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট শুরুর আগের দিন সংবাদ সম্মেলনে মিসবাহ বলেন, পাকিস্তানকে জিততে হলে তামিমকে বশে রাখতে হবে।

“তামিম ভালো ফর্মে আছে। আমাদের তাকে থামাতে হবে। তাকে শুরুতেই আউট করতে হবে।”

দ্রুত তামিমের উইকেট পেতে বিশেষ কিছু পরিকল্পনাও করছে পাকিস্তান। তবে এতেও কাজ হবে কিনা, সে ব্যাপারে যথেষ্ট সন্দেহ আছে মিসবাহর।

“আমাদের পরিকল্পনা আছে, কিন্তু এই মুহূর্তে সেই পরিকল্পনা সে খুব ভালোভাবে সামলাচ্ছে। দেখি, পরিকল্পনা আমরা কতটা কাজে লাগাতে পারি।”

পাকিস্তানের এই সফরে তামিম এখন পর্যন্ত ছয়টি ইনিংস খেলেছেন। এর মধ্যে মাত্র দুবারই পঞ্চাশ পেরোতে ব্যর্থ হন খুলনা টেস্টের দ্বিতীয় ইনিংসে ১৭৮ বলে ২০৬ রান করে টেস্ট ক্রিকেটে বাংলাদেশের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস খেলার রেকর্ড গড়া তামিম।

প্রথম ওয়ানডেতে ১৩২ রান করেন তামিম। দ্বিতীয় ওয়ানডেতে খেলেন অপরাজিত ১১৬ রানের ইনিংস। তৃতীয় ওয়ানডেতে করেন ৬৪ রান। কেবল প্রথম টেস্টের প্রথম ইনিংস আর একমাত্র টি-টোয়েন্টিতে পঞ্চাশ পেরোতে পারেননি তামিম।

খুলনা টেস্টের প্রথম ইনিংসে ২৫ রান করেন তামিম। এর আগে টি-টোয়েন্টিতে আউট হন ১৪ রান করে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত